মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

৯ বছর পর মদনের ৪ ব্যাক্তি জীবিত হলেন।

প্রকাশিত : 03:59 PM, 22 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দীর্ঘ ৯ বছর ভোটার আইডি কার্ডে মৃত মদনের ৪ ব্যাক্তি বুধবার (২২ এপ্রিল) জীবিত হলেন। উপজেলা নির্বাচন অফিসার মো. হামিদ ইকবাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন। তারা দীর্ঘ ৯ বছর ধরে ভোট প্রদানসহ নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছিলেন।

জীবিত থেকেও কেন মৃত নির্বাচন অফিসে একাধিকবার ধরনা দিয়েও কোন সুরাহা করতে পারেনি। অবশেষে বিষয়টি সুরাহা করে মৃতদেরকে জীবিত করে দেন। ভোটার তালিকায় মৃত জীবিতরা হলেন আব্দুল আওয়াল, হাবিবুল রহমান, প্রভাত চন্দ্র দেবনাথ, রামকৃষ্ণ দেবনাথ।

২০১২ সালে ভোটার তালিকা হালনাগাদে তাদেরকে মৃত উল্লেখ করা হয়। এ কারণে চাকরির আবেদনের পাশাপাশি সরকারি বেসরকারি সব ধরনের সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত হয়েছিলেন। এমনকি জাতীয় পরিচয়পত্রের জন্য করোনার টিকা পর্যন্ত দিতে পারেননি তিনি। এ নিয়ে খুবই দুর্বিষহ দিন অতিবাহিত করেছিলেন তারা।

ভোক্তভোগী হাবিবুল রহমান ও আব্দুল আওয়াল জানান, ৯ বছর পর ভোটার তালিকায় মৃত থেকে জীবিত হয়েছি। আমরা খুবই খুশি। এখন থেকে ভোটাধিকার প্রয়োগসহ নাগরিক সকল সুবিধা পাব। তবে আমাদেরকে যারা ভোটার তালিকায় মৃত বানিয়েছে তদন্ত সাপেক্ষে তাদের সুষ্ঠু বিচার দাবি করছি।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার মো: হামিদ ইকবাল বলেন, ভোটার তথ্য সংগ্রহকারী এবং তথ্য প্রদানকারীদের জন্য এমন জটিলতার সৃষ্টি হয়েছিল। আমি এই কর্মস্থলে নতুন যোগদান করেছি। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করলে বুধবার তাদের মৃত আইডি কার্ড থেকে জীবিত সংশোধন হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT