ঢাকা, মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

৬০ কিমি হেঁটে মনিবের কাছে কুকুর!

প্রকাশিত : 06:39 PM, 29 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মনিবের সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়ে গিয়েছিল সে। অনেক খোঁজাখুঁজির পর প্রিয় কুকুর দোউ দোউকে ফিরে পাওয়ার আশা যখন সবাই ছেড়ে দিয়েছে, তখনই বাড়ি ফিরেছে সে। জানা গেছে, ২৬ দিনে প্রায় ৬০ কিলোমিটার পথ হেঁটেছে সে। চীনের হাংঝোউ কিউ নামে এক ব্যক্তির পোষ্য দোউ দোউ। ওই পরিবারের সবারই খুব আদরের সে। সবাই মিলে বেড়াতে গিয়ে হারিয়ে যায় কুকুরছানাটি।

বাড়ি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে একটি সার্ভিস স্টেশনে গাড়ি দাঁড় করিয়েছিলেন কিউ। সে সময়ই দোউ দোউ হারিয়ে যায়। অনেক খুঁজেও পাওয়া যায়নি। হতাশ হয়ে সবাই বাড়ি ফিরে আসেন। দোউ দোউ হারিয়ে যাওয়ায় পরিবারের সবারই মন খারাপ ছিল।
একটা সময় তাকে ফিরে পাওয়ার আশাও ছেড়ে দিয়েছিলেন তাঁরা। কিন্তু ঠিক ২৬ দিন পর আচমকাই বাড়ি ফিরে আসে দোউ দোউ। দরজার সামনে তাকে দাঁড়িয়ে থাকতে দেখে সবাই চমকে যান। কিন্তু বোঝা যায় খুবই ক্লান্ত সে। অনেক পথ হাঁটার ক্লান্তি তো ছিলই, সেই সঙ্গে সারা গায়ে ময়লা। এখন অবশ্য একেবারে ফিট দোউ দোউ। একটু রোগা হয়ে যাওয়া ছাড়া তার কোনো বদল নেই। বাড়ি ফেরার আনন্দে চোখগুলো যেন আরো ঝকঝক করছে, জানিয়েছেন মনিব কিউ। তাঁর পোষ্যর এভাবে বাড়ি ফেরার কাহিনি যাঁরাই শুনছেন, তাঁরাই অবাক হয়ে যাচ্ছেন।

চীনের এক পশু বিশেষজ্ঞ স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কুকুরের এমন ক্ষমতা নতুন কিছু নয়। তবে এতটা দূর থেকে পথ চিনে বাড়ি ফেরাকে বেনজির প্রতিভা বলতেই হবে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT