বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ উদ্বোধন করলেন-ময়মনসিংহ জেলা পুলিশ

প্রকাশিত : 07:04 PM, 17 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চলমান “করোনা ভাইরাস” মহামারীর ভয়াবহতা ও সংক্রমণরোধে চলতি রমজানের আগে ঢিলেঢালা লকডাউন শুরু হলেও পহেলা রমজান থেকে কঠিন লকডাউন চলছে। লকডাউন পরিস্থিতিতে শ্রমজীবি, রিক্সা, ভ্যান, চালকসহ একটি শ্রেণী অসহায় হয়ে পড়ে। লকডাউন উপো করে ময়মনসিংহ নগরীতে কিছু কিছু রিক্সা, ভ্যান, অটো চলাচল করলে লকডাইন নিশ্চিত করতে মাঠে থাকা পুলিশ অনেকটাই তাদেরকে পিছনে পাঠিয়ে দিচ্ছে।

এ অবস্থায় রমজানে অসহায়, ভ্যান, অটো, রিক্সা চালক, হতদরিদ্র খেটে খাওয়া মানুষদের ৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ করতে মাঠে নেমেছেন, মানবিক ময়মনসিংহ পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম-সেবা আজ ১৭ এপ্রিল ২০২১ খ্রিঃ শনিবার বিকালে ময়মনসিংহ নগরীর টাউনহল মোড়ে অসহায় মানুষদের মাঝে ৫ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় বলে জানা যায়।

এরই ধারাবাহিকতায় করোনার কারণে লকডাউনের পাশাপাশি দ্রব্যমুল্যের উর্দ্বগতির পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মুল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে, সেই চিন্তা চেতনায় জেলা পুলিশের আয়োজনে রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান।

তিনি বলেন, নামমাত্র মূল্য বা প্রতীকি মূল্য ৫ টাকায় এই ইফতার সরবরাহ করা হবে। নগরীর বিভিন্নস্থানে প্রতিদিন মাসজুড়ে এই কার্যক্রম চলবে। ইফতার সামগ্রীতে রয়েছে, মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শষা, খেজুর, আঙ্গুর, কলা ও জিলাপী পরিমাণমত দেয়া হবেও বলে জানা যায়।

এ সময় ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার (ডিবি)র ওসি মোঃ শাহ কামাল আকন্দের তত্বাবধানে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী উপস্থিত ছিলেন। এ ছাড়াও জেলা পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য চৌকস, দায়িত্বশীল পুলিশ সুপার আহমার উজ্জামান করোনাকালের শুরু থেকেই অসহায়দের পাশে দাড়িয়ে ব্যাপক আলোচনায় আসেন।

অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের মানুষজনসহ নতুন করে কর্মহীন ও বেকার হয়ে পড়া মানুষদের খুঁজে খুঁজে খাদ্য, ওষুধ, নগদ টাকা, পোষাক, ঈদ সামগ্রী বিতরণ করে হয়ে উঠেন মানবিক পুলিশ অফিসার। জেলা শহর সহ আশপাশের জেলায়ও প্রচারণা পায় ময়মনসিংহের এসপি আহমার উজ্জামান একজন মানবিক এসপি।

তিনি অসহায়, খেটে খাওয়া মানুষদের পাশে সব সময় রয়েছেন। চলমান লকডাউন পরিস্থিতিতে অসহায়, নিম্ন আয় ও খেটে খাওয়া মানুষদের হাতে ৫ টাকায় মানসম্মত ও মজাদার ইফতার সামগ্রী তুলে দিয়ে আবারো মাবিকতার বহিপ্রকাশ ঘটিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার, আহমার উজ্জামান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT