ঢাকা, শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

৫ উপায়ে দূর করুন মুখের ব্রণ

প্রকাশিত : 03:01 PM, 10 October 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সঠিক খাদ্যাভ্যাসের অভাব, দুশ্চিন্তা ও পরিমিত ঘুম না হওয়ার কারণে আমাদের চেহারায় দেখা দিতে পারে ব্রণ। ব্রণমুখ ত্বক পেতে চাইলে পর্যাপ্ত ঘুম ও পুষ্টিকর খাবার জরুরি। এছাড়া কয়েকটি ঘরোয়া পদ্ধতির সাহায্য নিতে পারেন।

গ্রিন টি : গ্রিন টি এর লিকার ঠাণ্ডা করে মুখ ধুয়ে ফেলুন। ঠাণ্ডা টি ব্যাগ ব্রণের উপর চেপে ধরে রাখলেও উপকার পাবেন।

মধু, ওটমিল : আধা কাপ মধুর সঙ্গে ১ কাপ ওটমিল মিশিয়ে ব্রণের উপর লাগান। আধা ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

পুদিনা, দই ও ওটমিল : ২ টেবিল চামচ পুদিনা পাতা কুচির সঙ্গে ২ টেবিল চামচ টক দই ও ২ টেবিল চামচ ওটমিল গুঁড়া মেশান। মিশ্রণটি ১০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা : ব্রণ দূর করতে পারে অ্যালোভেরা। অ্যালোভেরার পাতা থেকে জেল সংগ্রহ করে সরাসরি লাগান ত্বকে। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। সারারাত রেখে দিলেও উপকার পাবেন দ্রুত।

লেবুর রস : লেবুর রসে তুলার টুকরা ডুবিয়ে ব্রণের উপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। দিনে ২ বার ব্যবহার করুন। ব্রণ দূর হয়ে যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT