ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা বাইডেনের

প্রকাশিত : 10:06 PM, 10 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে বিশ্বের প্রায় ৯০টিরও বেশি দেশে ৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এসময় বিশ্বের বিভিন্ন দেশকে এই মহামারী কাটিয়ে উঠতে সহায়তার হাত বাড়িয়ে দেয়ারও আহ্বান জানান তিনি। হোয়াইট হাউসের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি জানানো হয়।

ইংল্যান্ডের কর্নওয়াল শহরে ব্রিটেন, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং জাপান এই সাতটি উন্নত দেশের নেতাদের সঙ্গে বৈঠকের ঠিক আগে প্রেসিডেন্ট বাইডেন এ ঘোষণা দেন। এটিই এখন পর্যন্ত একক কোন দেশের ভ্যাকসিন সহায়তা প্রদানের সবচেয়ে বড় ঘোষণা।

হোয়াইট হাউস বলছে, ‘আজকের এই অনুদানের ঘোষণার একমাত্র লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো এবং করোনা মহামারীর সমাপ্তি টানা। এই ঘোষণা আগামী দিনে এরকম আরও কর্মকাণ্ড হাতে নিতে সবচেয়ে বড় ভিত্তি হিসেবে কাজ করবে।

মার্কিন ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফাইজার এবং তার জার্মান অংশীদার বায়োএনটেক নিশ্চিত করেছে যে, ২০২১ সালে ২০ কোটি ডোজ এবং ২০২২ সালের প্রথমার্ধে ৩০ কোটি ডোজ করোনার টিকা সরবরাহ করবে। তারপর মার্কিন যুক্তরাষ্ট্র এসকল টিকা বিশ্বের নিম্ন আয়ের ৯২ টি দেশ এবং আফ্রিকান ইউনিয়নে বিতরণ করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT