সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

৩১ বছর ক্ষমতার বাইরে থেকেও জাতীয় পার্টি শক্তিশালী: জিএম কাদের

প্রকাশিত : 10:18 AM, 12 January 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি বলেছেন, দীর্ঘ ৩১ বছর ক্ষমতার বাইরে থেকেও জাতীয় পার্টি এখনো অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। প্রতিটি দিন আমাদের সমর্থক বাড়ছে, সংগঠনের শক্তি বাড়ছে, এটা আমরা বড়াই করে বলছি না- এটা আপনারা যাচাই করে দেখতে পারেন।

তিনি বলেন, আমাদের মিছিল মিটিংয়ে অনেক বেশি মানুষের সংখ্যা হয়। আমাদের কথা শোনার জন্য বিভিন্ন মিডিয়া বিভিন্নভাবে আমাদের আগ্রহ দেখাচ্ছে ও আস্থা অনেকটা বৃদ্ধি হয়েছে। সেটা সামনের দিকে আরও বৃদ্ধি হবে বলে আমরা আশা করছি।

মঙ্গলবার দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে জাতীয় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও দেশের পরিস্থিতি সুখকর নয়, ভালো নয়। দেশে মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই, ইজ্জতের দাম নেই, বেড়াতে গিয়ে নারী গণধর্ষণের শিকার হচ্ছেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের আরও বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা নাজুক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এখন করোনার পর ওমিক্রন দেখা দিয়েছে। যদি বড় ধরনের ওমিক্রন আঘাত হানে তা প্রতিরোধের সক্ষমতা সরকারের নেই। কারণ সরকার সেভাবে প্রস্তুত নয়- এটাই আমার মনে হচ্ছে।

বিরোধীদলীয় উপনেতা বলেন, দেশে বর্তমানে বেকার সমস্যা চরম আকার ধারণ করেছে। অনেকেই কোনো কাজ না পেয়ে ঘটিবাটি বাড়ি ঘর জমি জমা বিক্রি করে বিদেশে যাচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে অবৈধভাবে সাগর পাড়ি দিতে গিয়ে অনেকে জীবন দিচ্ছে। তার পরেও জীবিকার আশায় মানুষ বিদেশে পাড়ি দেওয়ার চেষ্টা করছে।

জিএম কাদের বলেন, বর্তমান সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। জিনিসপত্রের দামের ঊর্ধ্বগতির সীমা পরিসীমা নেই এবং কোনো কারণও নেই। তেলের দাম সরকারিভাবে বাড়ানো হয়েছে; যা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সরাসরি রংপুর সার্কিট হাউসে আসলে জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

পরে তিনি নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত করেন জিএম কাদের।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নীলফামারীর সংসদ সদস্য আদিলুর রহমান আদেল, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও রংপুর জেলার সহ-সভাপতি আজমল হোসেন লেবু, কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর যুগ্ম সম্পাদক লোকমান হোসেন, কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, রংপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন লিটন, কেন্দ্রীয় সদস্য ও রংপুর জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, রংপুর জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক ও উলিপুরের পান্ডুল ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ কাজী মশিউর রহমান, রংপুর সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজলী বেগম, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন প্রমুখ।

এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয়, বিভাগীয়, রংপুর মহানগর ও জেলা এবং যুব সংহতি, ছাত্রসমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, শ্রমিক পার্টিসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যায় জাতীয় পার্টির সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT