ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

২ লাখ টাকা শুল্ক কর ই-পেমেন্টে

প্রকাশিত : 10:43 PM, 7 March 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আগামী পহেলা জুলাই থেকে আমদানি, রফতানিতে পণ্য চালানের বিপরীতে দুই লাখ টাকার শুল্ক ও কর পরিশোধে ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্ট বাধ্যতামূলক করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এছাড়া ২০২২ সালের জানুয়ারি থেকে সব পরিমাণ শুল্ক ও কর ই-পেমেন্টের মাধ্যমে পরিশোধ বাধ্যতামূলক করেছে সংস্থাটি।

রবিবার (৭ মার্চ) রাজস্ব বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে কাস্টমস হাউস আইসিডি কমলাপুরকে আগামী এপ্রিল থেকে পণ্য আমদানি ও রফতানিতে পরিশোধযোগ্য সব শুল্ক ও কর ই-পেমেন্টে নিতে বলেছে বলেছে রাজস্ব বোর্ড।

রাজস্ব বোর্ডের কাস্টমস, নীরিক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্যের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনার কথা জানানো হয়।

এর আগে, গত ২৭ জানুয়ারি কাস্টমস দিবসের এক সভায় চলতি বছরের ১ জুলাই থেকে ২ লাখ টাকার বেশি কর ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্টের মাধ্যমে আদায় করা হবে বলে জানিয়েছিলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

রাজস্ব আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতেই এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে অনুষ্ঠানে জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT