শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

২৪ ঘন্টায় রামেক করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু

প্রকাশিত : 10:12 AM, 5 July 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে ৫ জন পজিটিভ, ১ জন পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার পর এবং ১২ জন উপসর্গে মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জুলাই মাসের ৫ দিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৮২ জনের মৃত্যু হলো। আর জুন মাসে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৮ জন রাজশাহীর (পজিটিভ ৪, উপসর্গে ৩ ও পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার পর ১), চাঁপাইনবাবগঞ্জের ১ জন (উপসর্গে), নাটোরের ৩ জন (পজিটিভ ১, উপসর্গে ২), নওগাঁয় ৪ জন (উপসর্গে) পাবনায় ১ (উপসর্গে) ও কুষ্টিয়ার ১ জন। মৃতদের মধ্যে পুরুষ ১২ ও নারী ৬ জন। সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৯ জন। এদের মধ্যে রাজশাহীর ৩৯, চাঁপাইনবাবগঞ্জের ৪, নওগাঁর ৭, নাটোরের ১০, পাবনার ৯, বগুড়ার ১ জন রয়েছেন। একই সময়ে সুস্থ হয়ে রামেক হাসপাতাল ছেড়েছেন ৪৮ জন।

তিনি বলেন, আজ সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৪০৫ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪৯৫ জন। গতকাল রবিবার ভর্তি ছিলেন ৪৮৫ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। ভর্তি রোগীদের মধ্যে রাজশাহীর ৩১৪, চাঁপাইনবাবগঞ্জের ৪৬, নওগাঁর ৪৪, নাটোরের ৫০, পাবনার ২৭, কুষ্টিয়ার ৭, চুয়াডাঙ্গা ২, জয়পুরহাট ২, সিরাজগঞ্জ ১, বগুড়া ১ ও নীলফামারী ১ জন রয়েছেন।

রামেক পরিচালক জানান, রবিবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ২১৮ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৩৪ দশমিক ০৯ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ২১ দশমিক ০৫ শতাংশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT