ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, আক্রান্ত ৫ ◈ ৭৩ বস্তা নকল সারসহ ছেলে আটক, পুলিশের হাত থেকে বাঁচতে বাবার বিষপান ◈ আন্তর্জাতিক মধ্যপ্রাচ্য ভারত পাকিস্তান এশিয়া আফ্রিকা ইউরোপ যুক্তরাষ্ট্র দক্ষিণ আমেরিকা যুক্তরাজ্য মালয়েশিয়া অন্যান্য আন্তর্জাতিক সব খবর প্রচ্ছদ আন্তর্জাতিক আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন ◈ টেকনিশিয়ানের স্বীকৃতি চান মোবাইল ফোন মেরামতকারীরা ◈ সয়াবিন তেলের দাম আরও বাড়ছে ◈ ২০ গজ দূরত্বে একই ট্রেনে কাটা পড়লেন নারী-পুরুষ ◈ কুষ্টিয়ায় অস্ত্রসহ ২০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক উদ্ধারকৃত পিস্তল – ২টি, ম্যাগাজিন – ৩টি, গুলির খোসা – ২ রাউন্ড ◈ পরাজয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ ◈ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে যা বললেন মাহমুদউল্লাহ ◈ ‘যারা রাজপথ পাহারা দেবে, তাদেরই নেতৃত্বে আনা হবে’

২০২০ অনুর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ বাতিল

প্রকাশিত : 05:05 PM, 19 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে প্রথমে এক বছর পেছানো হয়েছিল, পরে বাতিলই করে দেয়া হলো ফিফা অনুর্ধ্ব-১৭ এবং অনুর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ। তবে ২০২২ সালে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ ভারতেই আয়োজনের সিদ্ধান্ত জানিয়েছে ফুটবলের অভিভাবক সংস্থাটি।

অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সালেই। কিন্তু করোনার কারণে সেটি এক বছর পিছিয়ে দেয়া হয়েছিল। ২০২১ সালের ফেব্রুয়ারিতে মাঠে গড়ানোর কথা ছিল এই টুর্নামেন্ট।

কিন্তু করোনা পরিস্থিতি উন্নতি হওয়া তো দুরে থাক, বরং দিন দিন খারাপ হচ্ছে। যে কারণে আগামী বছরের শুরুতেও এই টুর্নামেন্টটি আয়োজনেরিআর ঝুঁকি নিল না ফিফা। অর্থাৎ, ২০২০ নারীদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ (ভারত) এবং ২০২০ নারীদের অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ (কোস্টারিকা) বাতিল করার সিদ্ধান্ত নেয় বিশ্ব ফুটবলের গভর্নিং বডি।

তবে ২০২০ সালের এই দু’টি টুর্নামেন্টের যে দুই আয়োজক ছিল, পরেরবার আয়োজনের দায়িত্ব তাদের কাছেই রেখে দেয়া হয়েছে। অর্থ্যাৎ, ২০২২ সালে ভারত এবং কোস্টারিকার কাছেই থাকবে এই দুই প্রতিযোগিতা আয়োজন করার।

মঙ্গলবার ফিফার পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব ছিল না। তাই বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ফিফার কোভিড-১৯ ওয়ার্কিং গ্রুপও ২০২০ মেয়েদের দু’টি বয়সভিত্তিক টুর্নামেন্ট বাতিল করার পক্ষেই মত দিয়েছে। তবে ২০২২ টুর্নামেন্ট দু’টি আয়োজনের অধিকার ২০২০ সালে যাদের হাতে ছিল তাদেরই থাকবে।’

ফিফার এই সিদ্ধান্তে অংশগ্রহণকারী দেশগুলির প্রস্তুতিতে যে অনেকটাই ব্যাঘাত ঘটছে তা বলাই বাহুল্য। কারণ বয়সের বৈধতার কারণে ২০২০ এতদিন প্রস্তুতি নেওয়া ফুটবলারদের ২০২২ গিয়ে বিশ্বকাপে অংশ নেওয়া নাও হতে পারে। চলতি মাসে শুরু হওয়ার কথা থাকলেও প্রাথমিকভাবে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ প্রাথমিকভাবে পিছিয়ে ২০২১ ফেব্রুয়ারিতে শুরু করার দিন নির্ধারণ করা হয়েছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT