ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতব ॥ ট্রাম্প

প্রকাশিত : 11:13 AM, 23 October 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আগামী নির্বাচনে বড় ধরনের ব্যবধানে জয়ী হবেন বলেন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এবার ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতবেন তিনি। বুধবার পেনসিলভানিয়ায় এক নির্বাচনি সমাবেশে এমন দাবি করেন তিনি।

পেনসিলভানিয়ার এ সমাবেশে প্রতিদ্বন্দ্বী জো বাইডেন-এর তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তিনি বলেন, তার সরকার করোনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতিতে গতি ফিরিয়েছে। অন্যদিকে এবারের নির্বাচনে জয়ী হলে জো বাইডেন যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন।

ট্রাম্প বলেন, আমরা একটি দুর্দান্ত সময়ের দিকে যাচ্ছি। কারণ, আপনারা কট্টর বামপন্থাকে প্রত্যাখ্যান করতে চলেছেন। আমি হাজার বার বলবো যুক্তরাষ্ট্র কখনও একটি সমাজতান্ত্রিক জাতি হতে পারে না।

এদিকে আগামী ৩ নবেম্বর অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোটারদের কিছু তথ্য হাতে পেয়েছে ইরান ও রাশিয়া। নির্বাচনের মাত্র ১৩ দিন আগে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক জন র্যাটক্লিফ।

কর্মকর্তারা জানিয়েছেন, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সমর্থক ভোটারদের কাছে হুমকি দিয়ে ই-মেইল পাঠাচ্ছে তেহরান। জন র্যাটক্লিফ বলেছেন, ই-মেইলগুলো কট্টরপন্থী ট্রাম্প সমর্থক একটি গ্রুপের কাছ থেকে পাঠানো হয়েছে বলে দেখানো হয়েছে। ‘অস্থিরতা উস্কে দেওয়ার’ উদ্দেশ্যেই এগুলো পাঠানো হয়েছে।

র্যাটক্লিফ বলেন, ইরান যে ‘স্পুফ ইমেইলগুলো’ পাঠিয়েছে, সেগুলো ট্রাম্পের কট্টরপন্থী সমর্থক গ্রুপ ‘প্রাউড বয়েজ’এর নাম ব্যবহার করে ভোটারদের ‘ভয় দেখাতে, বিশৃঙ্খলা উস্কে দিতে এবং প্রেসিডেন্ট ট্রাম্পের সুনাম ক্ষুণ্ণ’ করতে পাঠানো হয়েছে।

মেইলে হুমকি দেওয়া হয়েছে, ‘আপনি ভোটের দিন ট্রাম্পকে ভোট দেবেন, অন্যথায় আমরা আপনাকে খুঁজে বের করবো। আপার সমর্থন পরিবর্তন করে রিপাবলিকানদের সমর্থন করুন যেন আমরা জানতে পারি যে, আপনি আমাদের মেসেজ পেয়েছেন।’

বুধবার পর্যন্ত চার কোটি মার্কিন নাগরিক এরই মধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিয়েছেন। সূত্র: পিটিআই, বিবিসি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT