ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন-রবি-বাংলালিংক

প্রকাশিত : 04:06 PM, 8 March 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মোবাইল সেবার মান বাড়াতে ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন, রবি ও বাংলালিংক।আজ সোমবার (৮ মার্চ) রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত দুই ব্যান্ডের অব্যবহৃত স্পেকট্রামের নিলামে অংশ নিয়ে তারা এই ব্র্যান্ডের তরঙ্গ কেনে। নিলাম এখনো চলমান রয়েছে। বিটিআরসি এই নিলামের আয়োজন করেছে।

বিটিআরসি জানায়, নিলামে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটক অংশ নিয়েছে। পাঁচটি ব্লকে ১৮০০ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্টজ স্পেকট্রাম নিলাম হবে। এর মধ্যে দশমিক ৪৪ মেগাহার্টজে দুটি, ২ দশমিক ২ মেগাহার্টজে দুটি এবং ২ দশমিক ৪ মেগাহার্টজে একটি ব্লক করা হয়েছে। ২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এবারেও ৩১ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস।

আর চারটি ব্লকে ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম নিলামে উঠবে। এতে প্রতি ব্লকে ৫ মেগাহার্টজ করে স্পেকট্রাম রাখা হয়েছে। ২০১৮ সালের ফ্লোরপ্রাইস ধরে এতেও ২৭ মিলিয়ন ডলার থাকছে ফ্লোরপ্রাইস।বিটিআরসির কাছে ৯০০ ব্যান্ডে ৮ দশমিক ৪ মেগাহার্টজ, ১৮০০ ব্যান্ডে ১২ দশমিক ৪ মেগাহার্টজ এবং ২১০০ ব্যান্ডে ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে।

গ্রামীণফোনের কাছে ৯০০, ১৮০০ ও ২১০০ ব্যান্ড মিলিয়ে ৩৭ মেগাহার্টজ স্পেকট্রাম আছে। রবির আছে ৩৬ দশমিক ৪ মেগাহার্টজ , বাংলালিংকের ৩০ দশমিক ৬ মেগাহার্টজ এবং টেলিটকের ২৫ দশমিক ২০ মেগাহার্টজ স্পেকট্রাম রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT