ঢাকা, রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্ত হয় কিন্তু আমরা মুক্ত হয়েছিলাম ১৭ ডিসেম্বর ॥ প্রধানমন্ত্রী

প্রকাশিত : 05:16 PM, 17 December 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে বাংলাদেশ মুক্ত হয় ১৬ ডিসেম্বর। কিন্তু আমরা মুক্ত হয়েছিলাম ১৭ ডিসেম্বর।

তিনি বলেন, “আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন। ১৭ ডিসেম্বর, পাকিস্তানি হানাদার বাহিনীর অধীনে তখনও আমার মা, ছোটবোন রেহানা,ছোটভাই রাসেল, আমি এবং ছোট্ট ৪ মাসের জয়- আমরা বন্দি ছিলাম। ভারতের কর্নেল অশোক তারা, তখন তিনি মেজর ছিলেন। তিনি এসে এই ১৭ ডিসেম্বর সকালে আমাদেরকে পাকিস্তানি সেনাবাহিনীর কবল থেকে মুক্ত করেন। ১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্ত হয় কিন্তু আমরা মুক্ত হয়েছিলাম ১৭ ডিসেম্বর। তাই আজকের এই দিনে কর্নেল অশোক তারার প্রতি আমার কৃতজ্ঞতা এবং তাকে ধন্যবাদ জানাই। সেই সঙ্গে ভারতবাসী, ভারতের সশস্ত্র বাহিনী ও বাংলাদেশের মুক্তিবাহিনী সবার জন্যই আমার কৃতজ্ঞতা ও ধন্যবাদ।”

বৃহ্স্পতিবার নীলফামারি জেলার চিলাহাটি ও ভারতের হলিদাবাড়ি রুটে ট্রেন চলাচল উদ্বোধনকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT