ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১৫ বছরের রেকর্ড ভেঙ্গে স্বর্ণ শিরিনের লকডাউনেও চলবে গেমস

প্রকাশিত : 08:31 AM, 5 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে ট্র্যাক এ্যান্ড ফিল্ড মাতিয়ে চলেছেন তারকা স্প্রিন্টার শিরিন আক্তার। ১০০ মিটারের পর মেয়েদের ২০০ মিটার স্প্রিন্টেও স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর এই স্বর্ণকন্যা। রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন শিরিন।

শ্রেষ্ঠত্বের পথে শিরিন ভেঙ্গে দিয়েছেন ২০০৬ সালে বিউটি আক্তারের করা রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ২৪.৩০ সেকেন্ড। এবার শিরিন স্বর্ণ জয়ের পথে সময় নিয়েছেন ২৪.২০ সেকেন্ড। এ ইভেন্টে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরিফা খাতুন। তিনি সময় নিয়েছেন ২৪.৫০ সেকেন্ড। এছাড়া বাংলাদেশ আনসারের কবিতা রায় ২৫.৯০ সেকেন্ড সময় নিয়ে জিতেছেন ব্রোঞ্জপদক।

২০০ মিটার স্প্রিন্টে ছেলেদের ইভেন্টে বাংলাদেশ বিমানবাহিনীর নাঈম ইসলাম স্বর্ণপদক জিতেছেন। তিনি দৌড় শেষ করেছেন ২১.৭০ সেকেন্ড সময় নিয়ে। রুপা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরিফুল। তিনি সময় নিয়েছেন ২১.৮০। এছাড়া ২২.২০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মোতালেব।

এদিকে আজ থেকে দেশব্যাপী ৭ দিনের লকডাউন শুরু হলেও এর আওতামুক্ত থাকছে বাংলাদেশ গেমস। সরকার ঘোষিত প্রজ্ঞাপনে খেলাধুলা বন্ধের কোন নির্দেশনা দেয়া হয়নি। এর ফলে বাংলাদেশ গেমস স্থগিতের যে শঙ্কা ছিল সেটা দূর হয়ে গেছে। তবে লকডাউনের কারণে গেমসের সমাপনী অনুষ্ঠান হচ্ছে না এটা মোটামুটি নিশ্চিত। মহামারী করোনার প্রকোপ বৃদ্ধির কারণে সরকারের লকডাউন দেয়ার প্রজ্ঞাপন জারির আগে থেকেই বাংলাদেশ গেমসের ভবিষ্যত নিয়ে সংশয় সৃষ্টি হয়। তবে এখন গেমস শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অবশ্য আগের ১০ এপ্রিল থেকে একদিন এগিয়ে গেমসের পর্দা নামবে ৯ এপ্রিল। লকডাউনের কারণে সব ফেডারেশনই তাদের খেলাগুলো দ্রুত শেষ করার চেষ্টা করছে। ঢাকার বাইরের ভেন্যুগুলোর খেলা নির্ধারিত সূচীতে হচ্ছে। লকডাউনের কারণে সবধরনের গণপরিবহন বন্ধ থাকায় দেশের বিভিন্ন জায়গা থেকে যারা গেমস খেলতে ঢাকা এসেছেন তাদের যাওয়ার দায়িত্ব নিয়েছে গেমসের আয়োজক বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন (বিওএ)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT