ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১০ মাস কারাগারে ,অবশেষে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

প্রকাশিত : 03:56 PM, 4 March 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রায় ১০ মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১২টা ২৫ মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তাকে মুক্তি দেওয়া হয়েছে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার আব্দুল জলিল মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেল সুপার জানান, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ সকাল ১১টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেওয়া হয়। এসময় কারাফটকে উপস্থিত ছিলেন কিশোরের স্বজনেরা।

এর আগে কিশোরের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।

লেখক মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট কিশোরকে গত বছরের মে মাসে আটক করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারাসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

লেখক মুশতাক ও কার্টুনিস্ট কিশোর ছয়বার জামিন আবেদন করলেও জামিন পাননি তারা।

শেষ গত ২৪ ফেব্রুয়ারি ফের জামিন আবেদন নাকচ হয় তাদের। এর পরদিনই কারাগারে মৃত্যু হয় মুশতাকের। এর পরিপ্রেক্ষিতে দেশব্যাপী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি উঠেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT