ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১০ মার্চের মধ্যে সব শিক্ষককে টিকা নেয়ার নির্দেশ

প্রকাশিত : 05:40 PM, 5 March 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আগামী ১০ মার্চের মধ্যে দেশের সব সরকারি-বেসরকারি এমপিওভুক্ত ও ননএমপিও স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের করোনা ভাইরাসের টিকা নেয়ার নির্দেশ দিয়েছে সরকার। সুরক্ষা অ্যাপ ও সার্ভারে নিবন্ধন করে শিক্ষকদের টিকা নিতে হবে। ইতোমধ্যে সার্ভারে শিক্ষক আপশন যুক্ত করা হয়েছে। টিকা নিয়ে তা প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের জানাতে শিক্ষক-কর্মচারীদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানা গেছে।

আদেশে আরও বলা হয়, মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা তার প্রতিষ্ঠানের সব শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীর করোনা টিকা নেয়ার তথ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানাবেন। উপজেলা শিক্ষা অফিসার তা জেলা শিক্ষা কর্মকর্তাদের ও জেলা শিক্ষা কর্মকর্তারা আঞ্চলিক উপপরিচালকদের সে তথ্য জানাবেন। কলেজের অধ্যক্ষরা আঞ্চলিক পরিচালকদের শিক্ষক কর্মচারীদের টিকা নেয়ার তথ্য দেবেন।

আর আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকদের সেসব তথ্য আগামী ১৫ মার্চের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

দেশব্যাপি করোনা ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। ৩০ মার্চ থেকে এক বছরের বেশি সময় পর শিক্ষা প্রতিষ্ঠান খুলবে। এর আগে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের করোনা ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত হয়েছে। কিন্তু ৪০ বছরের কমবয়সী শিক্ষকরা নিবন্ধন করতে পারছেন না। এ পরিস্থিতিতে গত ২৮ ফেব্রুয়ারি ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। একই আদেশে ৪০বছরের বেশি বয়সী শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারের মাধ্যমে নিবন্ধন করে টিকা নিতে বলা হয়েছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT