ঢাকা, সোমবার ০৮ মার্চ ২০২১, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১নং সাধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী শফি উদ্দিন আহমেদ মিন্টু কে

প্রকাশিত : 08:35 PM, 20 September 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঝিনাইদহ সদর উপজেলার ১ নং সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শফি উদ্দিন আহমেদ মিন্টু ১৯৯১ সালে ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসাবে রাজনৈতিক জীবন শুরু করে। পরবর্তীতে তিনি মুজিব আদর্শে একনিষ্ঠ সৈনিক হিসেবে বাংলাদেশ কৃষক লীগের সংগঠনের বিভিন্ন সাংগঠনিক পদে একজন সৎ নিষ্ঠাবান ত্যাগী ও নিবেদিত প্রাণ হিসাবে সফল ও সার্থক ভাবে দায়িত্ব পালন করে আসছেন।

শফি উদ্দিন আহমেদ মিন্টু ২০০১ সালে বাংলাদেশ কৃষক লীগের সাধুহাটি ইউনিয়ন শাখার সহ-সভাপতির দায়িত্ব, একনিষ্ঠা ভাবে সোনামের সাথে পালন করেছিলেন। ২০১১ সালে বাংলাদেশ কৃষক লীগের সাধুহাটি ইউনিয়ন শাখার যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পালনও করেছেন তিনি। এখানেই শেষ নয় সোনামের সহিত ২০১৪ সাল থেকে বর্তমান ২০২০ সাল ঝিনাইদহ সদর উপজেলা কৃষক লীগের সভাপতির দায়িত্ব পালনে কর্মরত আছেন। ১৯৯১ সালে ছাত্র রাজনীতিতেও ছিলেন তিনি ছাত্রলীগের সক্রিয় কর্মী।

পক্ষেই বলি, কেননা ইউনিয়নের যে কোন অপরাধ, ষড়যন্ত্র সংগঠিত হওয়ার আগে বা পরে রাজনৈতিক জীবনের ঝুঁকি নিয়ে তা দমন করার চেষ্টা করে এই সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শফি উদ্দিন আহমেদ মিন্টু। রাজনৈতিক ও সামাজিক দায়িত্ব পালনে রাতে বা দিনে, আলো আঁধারে, ঝড়ে- বৃষ্টিতে, ভিজেপুড়েই সাধুহাটি ইউনিয়নসহ দেশের জন্য কাজ করে যাচ্ছেন এই শফি উদ্দিন আহমেদ মিন্টু।

অনেক রাজনৈতিক নেতা আছেন যাঁরা নিরবে নিভৃতে দেশ ও ইউনিয়নের মানুষের জন্য কাজ করে যাঁচ্ছেন তাঁদের কথা আমরা বিবেচনাও করিনা। কখনো ভেবেও দেখা হয়না তাদের ভালো কাজের কথাগুলো তারা আত্মত্যাগ, সততা, দেশপ্রেম, কঠোর পরিশ্রম, একনিষ্ঠতা, যোগ্যতা, মেধা মননে অলক্ষে অগচরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আমি যে রাজনৈতিক নেতার কথা তুলে ধরছি তিনি হলেন ঝিনাইদহ সদর উপজেলার ১নং সাধুহাটি ইউনিয়নের মৃত সাবেক সহকারী শিক্ষক শাহাদাৎ হোসেন বিশ্বাস এর তৃতীয় সন্তানের মধ্যে ১ম সন্তান এই শফি উদ্দিন আহমেদ মিন্টু। তার দাদা ১ নং সাধুহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মৃত্যু মনছুর আলী (হারান) বিশ্বাস।

তার চাচা অবসর প্রাপ্ত অগ্রহনী ব্যাংক কর্মকর্তা মহসিন হোসেন বিশ্বাস। ছোট ভাই গোলাম ছরোয়ার, তিনি ঝিনাইদহ হরিনাকুন্ডু উপজেলার জোড়াদাহ কলেজের প্রভাষক। তার ছোট বোন নাসরীন রেহানা তিনি ঝিনাইদহ সদর কোরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষীকা হিসাবে কর্মরত। আর এই শফি উদ্দিন আহমেদ মিন্টু একজন সৎ নিষ্ঠাবান ঠিকাদার ও গাড়ির ব্যবসা পরিচালনা করেন। তিনি ১৯৯১ সালে বংকিরা মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি ও ১৯৯৩ সালে ঝিনাইদহ কে,সি বিশ্ববিদ্যালয় থেকে এইচ এস সি এবং ১৯৯৭ সালে বি,এ পাশ করেন।

তার কয়েকটি ভালো কাজের উদাহরণ ১নং সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শফি উদ্দিন আহমেদ মিন্টু,বাংলাদেশে মহামারী করোনা ভাইরাস আসার পর থেকেই সাধুহাটি ইউনিয়নের অনেক দুস্ত অসহায় মানুষদের নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী নিজেই ভুক্তভোগীদের বাড়িতে পৌছিয়ে দিয়েছেন। ঝিনাইদহ সদর উপজেলা কৃষক লীগের সভাপতি শফি উদ্দিন আহমেদ মিন্টু বিভিন্ন এতিমখানা, মসজিদ, মাদ্রাসায়সহ সমাজের বেশ ভালো কাজে ও দান করেন। শুধু তাই নয় গত রোজার ঈদে তিনি নিজ উদ্যোগে একশত পরিবারের মাঝে ১ কেজি করে গরুর মাংস বিতরণ করেছেন। আরও জানা গেছে, গোপনে চিরকুটের মাধ্যমে ইউনিয়নের অনেক দুস্তদের মধ্যে চাউল বিতরণ করেছেন। ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন জায়গায় গাছ রোপণ ও করেছেন।

ঝিনাইদহ সদর উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শফি উদ্দিন আহমেদ মিন্টু বর্তমানে ডাকবাংলা আঃ রউফ ডিগ্রি কলেজ পরিচালনা কমিটি পরিষদের সদস্য এবং ঝিনাইদহ সদর উপজেলা সেচ কমিটির ও সদস্য। তিনি সৎ নিষ্ঠাবান একজন ঠিকাদার ও গাড়ির ব্যবসা পরিচালনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT