ঢাকা, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

হোম অফিস করতে কর্মীদের সরঞ্জাম কিনতে টাকা দেবে গুগল

প্রকাশিত : 12:10 PM, 19 August 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অফিস খুললেও বাড়ি বসে কাজ করবেন গুগলের অনেক কর্মী। তাঁদের হোম অফিসের জন্য স্ট্যাডিং ডেস্ক এবং এরগনোমিক চেয়ারের মতো প্রয়োজনীয় আসবাব কেনার জন্য এক হাজার ডলার পর্যন্ত আর্থিক সহায়তা দেবে প্রতিষ্ঠানটি।

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন থেকেই গুগলের কর্মীরা বাসায় থেকে কাজ করছেন। আগামী ৬ জুলাই অফিস খোলার পরে ১০ শতাংশ কর্মী অফিসে ফিরতে পারে। গুগলও সিদ্ধান্ত নিয়েছে তাদের প্রতিষ্ঠানের বেশিরভাগ কর্মচারী ২০২০ সালের শেষ পর্যন্ত বাড়ি থেকে কাজ করবে।

গুগলের সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, তাদের কর্মীরা ‌২০২০ সালের বাকিটা বাড়ি থেকে কাজ করবে। তবে বাড়ি থেকে কাজ করার জন্য কর্মীরা বেতন ছাড়া পাওয়া কিছু সুবিধা পাবেন না। যেমন- খাবার, ফিটনেস, হোম ডেকোরেশন, হোম ফার্নিচার ইত্যাদি, খবর ফক্স বিজনেস। তিনি বলেন, নিরাপদ দূরত্ব বজায় রাখতে শুধু যাদের অফিসে আসার জরুরি তাদেরই অফিসে ডাকা হবে। যারা বাসায় বসে কাজ করবেন তাদের সহায়তার জন্য এক হাজার ডলার পর্যন্ত ভাতা দেওয়া হবে।

এদিকে ফেসবুক অন্তত ৬ জুলাই পর্যন্ত তাদের‌ অফিস বন্ধ রাখবে। তা ছাড়া ফেসবুক তাদের কর্মীদের অনুমতি দিয়েছে, চাইলে এই বছরের শেষ পর্যন্ত দূর থেকে অফিসের কাজ করতে পারবে। তবে এখনো কোন ধরনের কর্মীদের অফিসে আসতেই হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠান কিছু বিষয়কে গুরুত্ব দিচ্ছে যেমন- জনস্বাস্থ্যগত তথ্য, সরকারি গাইডলাইন, স্থানীয় বিধি। এসবের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে কখন অফিস খোলা সম্ভব।

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ফেসবুক তার অফিসে ফেরার পরিকল্পনার গতি ধীর করে দিয়েছে। তারা এখন অগ্রাধিকার দিচ্ছে বাকি দুনিয়ার অর্থনীতি ঘুরে দাঁড়িয়ে চলতে শুরু করার জন্য। ফেসবুকে যারা কন্টেন রিভিউয়ার, ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছে তাদের অফিসে আসতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT