ঢাকা, সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

‘হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলায় সরকারের সম্পৃক্ততা নেই’

প্রকাশিত : 10:02 PM, 24 December 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনায় স্বজনের করা মামলায় সরকারের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। তিনি বলেন, যেকেউ যদি সংক্ষুব্ধ বা মনে করেন অধিকার ক্ষুণœ হয়েছে তাহলে মামলা করতে পারেন। বিচার বিভাগ স্বাধীন বলে সরকার বিশ^াস করে। বিচার বিভাগ নিজেদের মতো করে কার্যক্রম চালিয়ে নিচ্ছে। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পার্সপোট কার্যালয়ে তিন পার্বত্য জেলা, কক্সবাজার, চাঁদপুর ও নারায়ণগঞ্জ জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-পাসপোর্ট কার্যক্রমের সেবা উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ৬ জেলার ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে সারাদেশে এ কার্যক্রমের আওতা চলে এসেছে। মুজিব জন্মশতবার্ষিকীকে ঘিরে প্রধানমন্ত্রীর যে প্রতিশ্রুতি ছিল সেটি বাস্তবায়ন করেছে সরকার। দক্ষিণ এশিয়া সর্বপ্রথম ও বিশে^র ১১৯ তম দেশ হিসেবে ই-পাসপোর্ট সেবার মধ্যদিয়ে বিশ^ দরবারে বাংলাদেশ অনন্য এক পর্যায়ে পৌঁছে গেছে। ১ লক্ষ গ্রাহক ই-পাসপোর্ট সেবা গ্রহণ করেছেন এবং আরও ২ লক্ষ গ্রাহককে এ সেবা দেয়ার প্রস্তুতি চলছেও বলেও জানান মন্ত্রী।

ই-পাসপোর্ট সেবা উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT