ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকায় বিক্রি টিসিবির

প্রকাশিত : 11:15 AM, 7 June 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাকালে বাজারে নিত্যপণ্যের চড়া দামে ভোক্তার নাভিশ্বাস উঠছে। মাসের ব্যবধানে বেড়েছে একাধিক পণ্যের দাম। এর মধ্যে সবেচেয়ে বেশি বেড়েছে ভোজ্যতেলের দাম।

এজন্য ভোক্তাকে স্বস্তি দিতে রোববার থেকে ভর্তুকি মূল্যে সয়াবিন, চিনি ও মশুরের ডাল বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ‘ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।’ প্রতি লিটার সয়াবিন ১০০ টাকায় দিচ্ছে টিসিবি। এই বিক্রি কার্যক্রম ১৭ জুন পর্যন্ত চলবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

টিসিবি সূত্র জানায়, সারা দেশে ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে এই বিক্রি কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর মধ্যে ঢাকা শহরে ৮০টি ও চট্টগ্রাম শহরে ২০টি ট্রাকসেলে বিক্রি অব্যাহত আছে। সেক্ষেত্রে টিসিবি প্রতি লিটার সয়াবিন বিক্রি করছে ১০০ টাকা দরে। এতে একজন ভোক্তা সর্বোচ্চ ২-৫ লিটার সয়াবিন কিনতে পারবে। পাশাপাশি টিসিবি প্রতি কেজি চিনি ও ডাল ৫৫ টাকা দরে বিক্রি করছে। একজন ভোক্তা সর্বোচ্চ ২-৪ কেজি চিনি কিনতে পারবে। আর মশুরের ডাল কিনতে পারবে সর্বোচ্চ ২ কেজি করে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির যুগান্তরকে বলেন, টিসিবি কোভিড-১৯ চলাকালীন ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ভ্রাম্যমাণ ট্রাক ও ডিলারের মাধ্যমে বিক্রি শুরু করেছে। তাতে মানুষ বাজারদরের চেয়ে অনেক কম দামে কিনতে পারবে। এতে সব শ্রেণির মানুষের উপকার হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT