ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সড়ক দুর্ঘটনায় তিন ভাই বোনসহ নিহত ৯

প্রকাশিত : 10:58 AM, 19 December 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে পাবনার ভাঙ্গুড়ায় ট্রাক চাপায় অটোভ্যানের আরোহী ৩ ভাইবোন, ব্রাহ্মণবাড়িয়ায় বালুবাহী ট্রাকের চাপায় অটোরিক্সাচালক, হবিগঞ্জে পিকআপ, সিএনজি অটো ও ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে ডাক্তারসহ ২ জন, বরগুনার আমতলীতে বাসের ধাক্কায় বৃদ্ধ, মাগুরায় ট্রলি চালক এবং মাদারীপুরে ভ্যান চালক নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

পাবনার ভাঙ্গুড়ায় ট্রাক চাপায় অটোভ্যানের যাত্রী ৩ ভাই বোন নিহত হয়েছে। শুক্রবার দুপুর দেড়টার দিকে ভাঙ্গুড়া-ফরিদপুর সড়কের রাঙ্গালিয়া টিকটিকিপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো-ভাঙ্গুড়া সদর ইউনিয়নের পারভাঙ্গুড়া গ্রামের রশিদ প্রামানিকের দুই ছেলে ইমন হোসেন (১৬) ও ইমরান হোসেন (১৪) এবং তাদের চাচাত বোন একই গ্রামের শফিকুল ইসলামের মেয়ে ছুম্মা খাতুন (১৩)।

এলাকাবাসী জানিয়েছে, ব্যাটারিচালিত একটি অটোভ্যানে নিহতরা পারভাঙ্গুড়া ইউনিয়নের হাটগ্রামে আত্মীয়ের বাড়িতে সুন্নতে খতনার অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথিমধ্যে রাঙ্গালিয়া টিকটিকিপাড়ায় পৌঁছামাত্র ফরিদপুর থেকে পাবনাগামী একটি দ্রুতগতির ট্রাক অটোভ্যানকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই দুই কিশোর ভাই ইমন ও ইমরান এবং চাচাত বোন নিহত হয়। এ দুর্ঘটনায় আহত এক মহিলাকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান ট্রাকটি খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ায় বালুবাহী ট্রাকের চাপায় মিলন মিয়া (৪০) নামের এক অটোরিক্সা চালক নিহত হয়েছে। শুক্রবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কে শহরের শেরপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিলন মিয়া জেলার সরাইল এলাকার ভুলু মিয়ার ছেলে। স্থানীয়রা জানায়, সকালে মহাসড়কের পাশে দাঁড়িয়ে চা খাওয়ার সময় একটি বালুবাহি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মিলন মিয়াকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান জানান, ঘটনার পর চালক পালিয়ে গেলেও ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পিকআপ ভ্যান, সিএনজি অটোরিক্সা ও টমটম ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের ডাক্তারসহ দুজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক মাধবপুর উপজেলার ছাতিয়াইন গ্রামের চন্দন চন্দ্র পোদ্দারের ছেলে দিপংকর পোদ্দার ও ময়মনসিংহের গফরগাঁও উপজেলার শ্রীপান গ্রামের সফির উদ্দিনের ছেলে জুলহাস উদ্দিন। শুক্রবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় বাইপাস সড়কের শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর ও গরুর বাজারের মাঝামাঝি স্থানে সিএনজিতে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। গুরুতর অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) অজয় চন্দ্র দেব জানান, শায়েস্তাগঞ্জ থেকে একটি সিএনজি অটোরিক্সা ও টমটম ইজিবাইক হবিগঞ্জ যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপরে সঙ্গে সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ও আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে। সেখানে নিহত দুজনের সুরতহাল রিপোর্ট তৈরি করে পরবর্তী পদক্ষেপ নেয়া হচ্ছে।

আমতলী ॥ পটুয়াখালী-আমতলী মহাসড়কের ডাক্তারবাড়ি নামকস্থানে সড়ক দুর্ঘটনায় সোবাহান মোল্লা (৬৮) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে।

জানা গেছে, উপজেলার ঘটখালী গ্রামের বৃদ্ধ সোবাহান মোল্লা ফজরের নামাজ শেষে পটুয়াখালী-আমতলী মহাসড়কের ডাক্তারবাড়ি নামক স্থানে হাঁটছিল। এমন মুহূর্তে কুয়াকাটাগামী একটি পরিবহন বাস বৃদ্ধকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই সোবাহান মোল্লা নিহত হয়। দ্রুত পরিবহন বাসটি ঘটনাস্থল ত্যাগ করায় শনাক্ত করা যায়নি। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে আসে। পরে পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিহতের বড় ছেলে সালাউদ্দিন মোল্লা বলেন, বাবা ফজরের নামাজ শেষে মহাসড়কে হাঁটছিল। এমন মুহূর্তে কুয়াকাটাগামী একটি পরিবহন বাস তাকে ধাক্কা দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি আরও বলেন, আমাদের দাবির পরিপ্রেক্ষিতে পুলিশ ময়নাতদন্ত ছাড়াই বাবার মরদেহ আমাদের কাছে হস্তান্তর করেছে।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, পরিবারের দাবির প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

মাদারীপুর ॥ ট্রাকের ধাক্কায় এমারত শেখ (৫০) নামে এক ভ্যানচালক ঘটনাস্থলেই নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈরে উপজেলার টেকেরহাট বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত এমারত একই উপজেলার গোবিন্দপুর গ্রামের জলিল শেখের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার টেকেরহাট বাসস্ট্যান্ডে ঢাকাগামী একটি ট্রাক ভ্যানগাড়িটিকে পেছন থেকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ভ্যানগাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং চালক এমারত শেখ ঘটনাস্থলেই মারা যায়। রাজৈর থানার ওসি শেখ সাদি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মাগুরা ॥ শুক্রবার বিকেলে মাগুরার মহম্মদপুর উপজেলার গোপালপুর গ্রামে মাটি বোঝাই ট্রলি উল্টে চালক বাবু ( ২৫) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত বাবু জেলার মহম্মদপুর উপজেলার ধোয়াইল গ্রামের মোক্তার মিয়ার ছেলে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT