ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম

সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনসহ নিহত ২০

প্রকাশিত : 10:15 AM, 5 December 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনসহ ২০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে মানিকগঞ্জে বাস ও সিএনজি অটোর মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ সাতজন নিহত হন। মাগুরায় গৃহবধূসহ ৩ জন এবং টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাকের ধাক্কায় ৬ বাস আরোহী নিহত হয়েছেন।

টাঙ্গাইলের মির্জাপুরে মহাসড়কে শুক্রবার দাঁড়িয়ে থাকা একটি বিকল বাসকে সবজি বোঝাই একটি ট্রাক ধাক্কা দেয়ায় ছয়জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন। এছাড়া নাটোরে ট্রাকের নিচে পিষ্ট হয়ে এক বৃদ্ধ এবং হবিগঞ্জের বাহুবলে মাইক্রো চাপায় সাইকেল আরোহী এক ব্যবসায়ী নিহত হয়েছেন। ফরিদপুরে মোটরসাইকেলের ধাক্কায় দুই বছরের একটি শিশু এবং ব্রাহ্মণবাড়িয়ায় বাস চাপায় এক পথচারী নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারদের।

মানিকগঞ্জ ॥ মানিকগঞ্জের দৌলতপুরে বাস-সিএনজি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ ৭ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৪ পুরুষ, ২ নারী ও ১ শিশু রয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। মানিকগঞ্জ টাঙ্গাইল আঞ্চলিক সড়কের দৌলতপুর উপজেলার মুলকান্দি এলাকায় বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ ৭ জন নিহত হয়েছে।

নিহতরা হলেন, হরেকৃষ্ণ বাদ্যকার (৫০) তার ছেলে গোবিন্দ বাদ্যকার (২৬) পুত্রবধূ ববিতা রানী (২৪) নাতনি রাধেরানী (৫), ভাইয়ের স্ত্রী খুশী রানী (৫২), ভাতিজা রায় প্রকাশ (৩০) ও সিএনজি চালক জামাল শেখ (৩০) ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানান, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য দৌলতপুর থানায় রাখা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটি আটক করা হয়েছে, তবে চালক ও হেলপার পালিয়ে গেছে।

দৌলতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, শিশু রাধে রানীর চিকিৎসার জন্য পরিবারের সবাই মানিকগঞ্জ জেলা শহরে এক চিকিৎসকের কাছে যাচ্ছিলেন। এদের বাড়ি টাঙ্গাইল উপজেলার নাগরপুর উপজেলার চাষাভাদ্রা গ্রামে। নিহত সিএনজি চালক জামাল শেখের বাড়ি দৌলতপুর উপজেলার সমেতপুর গ্রামে।

মির্জাপুর ॥ মির্জাপুরে মহাসড়কে দাঁড়ানো বিকল যাত্রীবাহী একটি বাসকে সবজি ভর্তি একটি ট্রাক ধাক্কা দিলে ছয়জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল সাতটার দিকে উপজেলার কুর্নী নামক স্থানে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। আহত পাঁচজনকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ছয়জনের মধ্যে পাঁচজনের নাম পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, রংপুর জেলার পীরগঞ্জের বড় আমবাড়ী গ্রামের ইসহাক ম-লের ছেলে হান্নান ম-ল (৫০) ধল্যাকান্দি গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোঃ আশরাফুল (৪৩) কবেজ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩২) হরিরাম শাহাপুর গ্রামের নুলু খানের মেয়ে নুরুন্নআহার (১৪) ও সোবহান খানের ছেলে শওকত হোসেন (১২)।

নাটোর ॥ নাটোর সদর উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাল ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে সদর উপজেলার হয়বতপুর বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আলাল ফকির একই এলাকার মৃত মাসুম ফকিরের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে আলাল ফকির বাড়ির পাশে হয়বতপুর বাসস্ট্যান্ড মসজিদে নামাজ শেষে চা খাওয়ার জন্য হাইওয়ে পার হচ্ছিলেন। এ সময় দ্রুতগামী ট্রাকের চাকার নিচে তার দুটি পা পিষ্ট হয়ে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা এসে তাকে নাটোর সদর হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ ॥ হবিগঞ্জের বাহুবলে মাইক্রোবাস চাপায় আরশাদ আলী (৬০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন। তিনি বাহুবল উপজেলার আব্দাপটিয়া গ্রামের বাসিন্দা। শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) তফিকুল ইসরাম তৌফিক।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাস চাপায় বাহা মিয়া (৭০) নামে এক পথচারী নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের ইসলামাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত রইস মিয়ার ছেলে। সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, টি আর পরিবহনের একটি যাত্রীবাহী বাস সিলেট থেকে ঢাকার দিকে যাচ্ছিল।

ফরিদপুর ॥ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় আলী হামজা (২) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বানা ইউনিয়নের বানা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আলী হামজা বেলবানা গ্রামের মমিনুর রহমানের ছেলে।

বেলবানা গ্রামের তাজুল ইসলাম বেড়িরহাট বাজার থেকে মোটসাইকেল চালিয়ে বানা বাজারে যাচ্ছিল। আলী হামজা বাড়ির সামনে পাকা সড়কে দৌড়াদৌড়ি করার সময় তাজুল ইসলামের মোটরসাইকেলে ধাক্কা লাগে। এতে শিশু আলী হামজা গুরুতর আহত হয়। আহত অবস্থায় পরিবারের লোকজন তাকে আলফাডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসকের পরামর্শে ফরিদপুর মেডিক্যাল কলেজে নেয়ার পথে অক্সিজেন প্রয়োজন হলে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর সাড়ে ১২টার দিকে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

মাগুরা ॥ শুক্রবার মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই গৃহবধূসহ তিনজন নিহত হয়েছে। এরা হলো মাগুরার শালিখা উপজেলার থৈপাড়া গ্রামের লিটন মজুমদারের স্ত্রী স্বর্নলতা মজুমদার (২৮), তার ভাইয়ের স্ত্রী স্বার্থী মজুমদার (৩৫) ও নড়াইলের লোহাগড়ার পল্লী চিতিৎসক আব্দুল আহাদ মোল্ল্যা (৬০)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT