ঢাকা, মঙ্গলবার ২২ জুন ২০২১, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

স্পেনের ৫৩ স্কুলে করোনা শনাক্ত

প্রকাশিত : 03:15 PM, 11 September 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

স্পেনে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যেই খোলা হয়েছে স্কুল। খোলার এক সপ্তাহের মাথায় ৫৩টি স্কুলে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার দেশটির শিক্ষা মন্ত্রণালয় এমনটিই জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

শিক্ষামন্ত্রী ইসাবেল সেলা স্প্যানিশ টেলিভিশনকে জানিয়েছেন, ৫৩টি স্কুলে করোনাভাইরাসের সংক্রমণ সনাক্ত করা হয়েছে। কিছু কিছু স্কুল এই সপ্তাহে খুলেছে। কিছু কিছু অঞ্চলের স্কুলগুলো খোলার অপেক্ষায় রয়েছে। অবশ্য ছাত্র-ছাত্রী, শিক্ষক ও স্টাফরা করোনা আক্রান্ত হলেও স্কুলগুলো বন্ধ করা হয়নি।

করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর কিছু কিছু স্কুল বন্ধ করা হয়েছে। আবার কিছু কিছু স্কুল তাদের ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট শ্রেণিকক্ষে ১৪ দিনের কোয়ারেন্টাইন করাচ্ছে। যেহেতু সেসব স্কুলের শিক্ষক অথবা স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে বৃহস্পতিবার স্পেনে রেকর্ড সংখ্যক আক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৬৪ জন। যা দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর একদিনে সর্বোচ্চ।

গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৪১ জন। আর হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ১৪১ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT