সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

স্ত্রীর জন্মদিন ভুলে গেলেই স্বামীর জেল

প্রকাশিত : 05:03 AM, 28 November 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গোটা পৃথিবীটাই যেন রহস্যে ভরা। আর এই রহস্যময় পৃথিবীতে থাকা মানুষজনও যেন আরও রহস্যময়। বিভিন্ন দেশে আছে ভিন্ন ভিন্ন নিয়ম। আবার নিয়ম ভাঙ্গার জন্য আছে নানান রকমের অদ্ভুত শাস্তি।

প্রশান্ত মহাসাগরের হাওয়াই ও নিউজিল্যান্ডের মাঝে ছোট্ট দ্বীপদেশ সামোয়া। অপূর্ব সুন্দর এই দেশে রয়েছে কঠোর এই নিয়ম। স্ত্রীর জন্মদিন ভুলে গেলে এই দেশে স্বামীদের কপাল পোড়ে। সামোয়ায় স্ত্রীর জন্মদিন ভুলে যাওয়া আইনত দণ্ডনীয়।

সামোয়ায় স্ত্রীর জন্মদিন ভুললে হতে পারে জেল। সামোয়ার আইন অনুযায়ী, কোনও স্বামী তার স্ত্রীর জন্মদিন ভুল গেলে তা অপরাধ। স্ত্রী যদি থানায় এই নিয়ে অভিযোগ দায়ের করেন, তা হলে স্বামীর শাস্তি অবধারিত। শাস্তি দিয়ে আসলে তাকে সংশোধন করারই চেষ্টা করা হয়। যাতে আগামী দিনে তিনি আর ওই ভুল না করেন। কিন্তু স্বামীর ভাগ্য খারাপ হলে এবং পরের বছরও একই ধরনের ভুলের জন্য জেল-জরিমানা হতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT