ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সৈয়দপুরের পাখি ও বন্যপ্রাণী সংরক্ষণে নিয়োজিত সংগঠন “সেতুবন্ধন”র সমাজসেবার নিবন্ধন লাভ

প্রকাশিত : 01:56 AM, 4 April 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ কর্মের প্রতি আন্তরিকতা ও দায়িত্বশীলতার সুফল হিসেবে এবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধন লাভ করেছে সৈয়দপুরের বহুল পরিচিত বন্যপ্রাণী ও পরিবেশবাদী সামাজিক সংগঠন “সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা”।

বুধবার (৩১ মার্চ) নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয় থেকে সনদপত্র গ্রহণ করেন সংস্থার সদস্যরা। নীলফামারী জেলার সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুশরাত ফাতেমা ওই সনদপত্র তুলে দেন সেতুবন্ধন সদস্যদের হাতে। যার নিবন্ধন নং- (নীল/সৈয়দ/৪৬৪)।

এ সময় সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব জনি, সহ-সভাপতি খুরশিদ জামান কাকন, বিথি ইসলাম, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, দপ্তর সম্পাদক কুরবান আলী, যোগাযোগ বিষয়ক সম্পাদক রাকিব হাসান, অর্থ সম্পাদক মামুন হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন বিপু, কার্যকরী সদস্য সোহেল রানা, ইয়াসিন আলী প্রমুখ।

দীর্ঘদিনের লালিত স্বপ্ন “সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা” নিবন্ধিত হওয়ায় সংস্থার উপদেষ্টা ও সদস্যদের মধ্যে উৎফুল্লতা বিরাজ করছে এবং সেই সাথে তারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন সেতুবন্ধনকে নিবন্ধিত করার জন্য।

দীর্ঘ কয়েক মাস থেকে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে নিবন্ধিত হবার জন্য আবেদন করার পর সমাজসেবা অধিদপ্তর থেকে সুনির্দিষ্ট গঠনতন্ত্র ও সংবিধান চাওয়া হয় এবং কয়েকটি শর্ত দেয়া হয়। শর্তসমূহ পূরণ করার পর এবং নির্ধারিত ফি ও ভ্যাট পরিশোধের পর দীর্ঘদিন যাবৎ সংস্থার কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যের গোয়েন্দা সংস্থা এনএসআই’র মাধ্যমে সার্বিক তথ্য যাচাই করার পর সমাজসেবা অধিদপ্তর সেতুবন্ধনকে নিবন্ধন দেয়।

সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন বলেন, কয়েকজন বন্ধুকে নিয়ে কয়েক বছর আগে সেতুবন্ধন প্রতিষ্ঠা করেছিলাম। বর্তমানে সংস্থার সাধারণ সদস্য শতাধিক। প্রতিষ্ঠার পর থেকে সৈয়দপুরসহ আশেপাশের এলাকায় পাখি, বন্যপ্রাণী ও পরিবেশ রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেতুবন্ধন।

এছাড়া বৃক্ষরোপণ সহ নিয়মিত জাতীয় দিবস পালন, সামাজিক কর্মকাণ্ড, বিভিন্ন ইস্যুতে জনসচেতনতা তৈরি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকারিভাবে সংগঠন নিবন্ধিত হওয়ায় সেতুবন্ধনের উপদেষ্টা পরিষদের সদস্য, কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্য সহ সংস্থাকে এগিয়ে নিতে যারা বিভিন্নভাবে সহযোগিতা করছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংস্থার দপ্তর সম্পাদক কুরবান আলী বলেন, সেতুবন্ধন নিবন্ধিত হওয়ায় আমরা খুবই আনন্দিত। নিবন্ধনের মধ্য দিয়ে আমাদের কাজের পরিধি ও স্পৃহা আরো বৃদ্ধি পেয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা সব সময় সামাজিক কাজে নিজেদেরকে নিয়োজিত রেখেছি। এখনও এ দায়িত্ব আরও বেড়ে গেলো। অতীতের মত আগামীতেও সংগঠন কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রত্যাশা করে তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT