ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সুনীলের গোলে নীল বাংলাদেশ

প্রকাশিত : 12:13 PM, 8 June 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর জোড়া গোলে নীল বাংলাদেশ দল। ৭৯ মিনিটে বাংলাদেশি গোলকিপারকে ডস দিয়ে গোল করেন ভারতীয় অধিনায়ক।

এরপর যোগ হওয়া চার মিনিটের খেলায় দ্বিতীয় মিনিটে দ্বিতীয় গোল করেন সুনীল। তার জোড়া গোলে ২-০ ব্যবধানে জয় পায় ভারত। বিশ্বকাপ বাছাই পর্বে এনিয়ে চারটি গোল করলেন ছেত্রী।

এই জয়ে এশিয়ান কাপ কোয়ালিফাইংয়ের পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করল সুনীল ছেত্রীর নেতৃত্বাধীন ভারতীয় ফুটবল দল।

বাছাই পর্বের ‘ই’ গ্রুপে সাত ম্যাচে এটি বাংলাদেশের পঞ্চম হার; দুই পয়েন্ট নিয়ে তলানিতে পড়ে থাকল জামাল ভূঁইয়ার নেতৃত্বাধীন দলটি। অন্যদিকে ভারত সাত ম্যাচে এক জয়ে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে তৃতীয় পজিশনে উঠে এসেছে।

প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে হেডে গোল নিশ্চিত করেন ভারতীয় অধিনায়ক। এরপর ৯২ মিনিটে গোল করেন ছেত্রী।

কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠি হয়।

খেলার প্রায় পুরোটা সময় ভরতের দখলে ছিল বল। ৭৩ শতাংশ বল দখলে ছিল ভারতের। বাংলাদেশের দখলে ছিল মাত্র ২৬ শতাংশ।

বাংলাদেশ শট নিতে পেরেছে ৪টি, ভারত নিয়েছে ১৬টি। বাংলাদেশ ২টি কর্নার পায়। ভারত পেয়েছে ৯টি।

বাংলাদেশ প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও দুটি হলুদ কার্ড দেখে ২টি। প্রতিপক্ষ ভারত প্রথমার্ধে একটি কার্ডও দেখেনি। দ্বিতীয়ার্ধে দেখে একটি।

এই ম্যাচের আগে ভারত-বাংলাদেশ ২৯ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ভারত জিতেছে ১৫টিতে আর বাংলাদেশ জিতেছে মাত্র দুই ম্যাচে। ড্র হয়েছে বাকি ১২টি ম্যাচ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT