বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সিসিটিভির ফুটেজ দেখে উদ্ধর খোয়া যাওয়া টাকা, আটক-১

প্রকাশিত : 05:54 PM, 31 May 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহী মেট্রো পলিটন (আরএমপি)’র সিসিটিভির ভিডিও ফুটেজ সূত্র ধরে রাজপাড়া থানার ডিংগাডোবা এলাকায় অভিযান চালিয়ে অটোরিক্সা চালক মোঃ আনোয়ার হোসেন (৩২) সহ হারিয়ে যাওয়া ২,৯৪০০০ টাকা উদ্ধার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

তথ্যসূত্রে জানা যায়, গত ৩০ মে ২০২১ সকাল ৭.১২ টায় ব্যাংক কর্মকর্তা মোক্তাদির আহমেদ (৪৯) রাজপাড়া থানার বহরমপুর মোড় হতে ভদ্রা যাওয়ার উদ্দেশ্যে একটি অটোরিক্সায় উঠেন। তার কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে নগদ ২,৯৪,০০০ টাকা, তার মোবাইল ফোন নম্বর, অফিসের আইডি কার্ড এবং তার বাড়ী ও অফিসের চাবি ছিল। মোক্তাদির আহমেদ সকাল অনুমান ৭.৩০ টায় ভদ্রা মোড়ে পৌঁছে। এরপর সে ভদ্রা বাস কাউন্টারে যাওয়ার সাথে সাথেই টাকার ব্যাগসহ অটোরিক্সা চালক উধাও হয়ে যায়। অটোরিক্সাটি আশেপাশে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন ভুক্তভোগী মোক্তাদির। পরে পুলিশ কমিশনার জনাব আবু কালাম সিদ্দিককে বিষয়টি অবগত করেন সেইসাথে টাকাসহ ব্যাগ উদ্ধারের অনুরোধ করেন।

পুলিশ কমিশনার বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সিনিয়র সহকারি ‍পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীকে অটোরিক্সা চালকে আটক করে টাকা উদ্ধারের নির্দেশ প্রদান করেন। এরপর যেমন নির্দেশ তেমন কাজ। সাইবার ক্রাইম ইউনিট দ্রুততার সাথে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অটোরিক্সা চালককে সনাক্ত করে।

পরবর্তীতে ৩১ মে ২০২১ ( সোমবার )সকাল ১০ টায় বোয়ালিয়া মডের থানার এসআই মোঃ গোলাম মোস্তফা, এসআই উত্তম কুমার রায় রাজপাড়া থানার ডিংগাডোবা মোড় হতে অটোরিক্সার চালক মোঃ আনোয়ার হোসেন (৩২) তার অটোরিক্সাসহ আটক করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন টাকাসহ ব্যাগ পাওয়ার কথা অস্বীকার করে। পরবর্তীতে তাকে সিসি টিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখানো হলে সে টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়া রেললাইনের ধারে মোঃ আনোয়ার হোসেনের বাড়ী হতে ২,৯৪,০০০/-(দুই লক্ষ চুরানব্বই হাজার) টাকা ও কালো ব্যাগ, আইডি কার্ড, চাবি উদ্ধার করা হয়। টাকার ব্যাগের মালিক মোক্তাদির আহমেদের ফোন নম্বর ছিল। সে তার সাথে কোন যোগাযোগ করেনি। এতে প্রমান হয় অটোরিক্সার চালকের অসৎ উদ্দেশ্যে ছিল। অটোরিক্সা চালক এর বিরুদ্ধে বাংলাদেশ আইনের ৩৭৯ ও ৪১১ ধারায় মামলা দায়ের করা হয়। এবং জেল হাজতে পেরন করা হয়।

প্রসংঙ্গত, আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক মহদোয়ের নির্দেশনায় রাজশাহী নগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে মহানগর জুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। ধারাবাহিকভাবে এর ফল ভোগ করছে মহানগরবাসী। বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করছে আরএমপি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT