ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সিরিয়ায় তুর্কি পুলিশ নিহত, যা বললেন এরদোগান

প্রকাশিত : 08:21 PM, 12 October 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, উত্তর সিরিয়ায় কুর্দিশ ওয়াইপিজির হামলায় তুরস্কের দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার ঘটনার যথাযথ জবাব দেওয়া হবে।

সোমবার তুরস্কের প্রেসিডেন্ট এ হুমকি দেন। খবর মিডল ইস্ট আইয়ের।

মন্ত্রিসভার বৈঠকে এরদোগান বলেন, আমরা আমাদের নিজস্ব উপায়ে সিরিয়া থেকে উদ্ভূত হুমকি দূর করতে বদ্ধপরিকর। আমরা যত দ্রুত সম্ভব সিরিয়ায় প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় রোববার জানায়, উত্তর সিরিয়ার আজাজ শহরে ওয়াইপিজির হামলায় তুরস্কের দুই পুলিশ কর্মকর্তা নিহত এবং দুজন আহত হয়েছেন। ওয়াইপিজির গাইডেড মিসাইল পুলিশ কর্মকর্তাদের বহন করা সাঁজোয়া যানে আঘাত করার পর তারা নিহত হন।

সিরিয়ায় মার্কিন সমর্থিত কুর্দিদের দখলে থাকা অঞ্চলে তুরস্ক ২০১৬ সালে একটি নিরাপদ অঞ্চল তৈরির আশায় সামরিক অভিযান শুরু করে।

সম্প্রতি সিরিয়া ও ইরাকে কুর্দিদের বিরুদ্ধে তুরস্কের অভিযান জোরদার করার কারণে উত্তেজনা আবারও বেড়ে যায়।

গত মাসে এরদোগান যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার সমন্বয়কারী ব্রেট ম্যাকগার্কের বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদে মদদ’ দেওয়ার অভিযোগ করেন। তার বিরুদ্ধে অভিযোগের কারণ হলো— পিকেকে এবং ওয়াইপিজির সঙ্গে ম্যাকগার্কের ঘনিষ্ঠ সম্পর্ক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT