মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে শাহজাদপুরে শিক্ষক সুমনা’র মানবিকতার জ্বাজল্যমান দৃষ্টান্ত স্থাপন!

প্রকাশিত : 10:01 PM, 24 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

 

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি

সবার সুখে হাসবো আমি- কাঁদবো সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দেবো-অনাহারীর মুখে। পল্লীকবি জসীমউদ্দীনের কালজয়ী সৃষ্টি ‘সবার সুখে কবিতার মর্মার্থ মনেপ্রাণে ধারণ ও লালন করে বরাবরেই মতো আবারও মানবিকতার জ্বাজল্যমান দৃষ্টান্ত স্থাপন করলেন শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মানবিক শিক্ষক সুমনা আক্তার শিমু। তিনি নিজ উদ্যোগে নিজ হাতে ইফতারী খাবার রান্না করে তা প্যাকেট করে প্রতিদিন পথচারী রোজাদারের মাঝে বিতরণ করছেন । তিনি তার ‘আলোকবর্তিকা’ নামের সেবামূলক সংগঠনের ব্যানারে মহতী এ উদ্যোগ নিয়েছেন।জানা গেছে, মানবিক শিক্ষক সুমনা আক্তার শিমু প্রতিদিনই বাড়িতে নিজ হাতে ইফতার সামগ্রী রান্না করে তা প্যাকেট করে স্থানীয় হাইস্কুলের সামনে পথচারী রোজাদারের হাতে তুলে দিচ্ছেন।
পুরো রমজান মাসেই এ ইফতার বিতরণ অব্যাহত থাকবে।এ বিষয়ে মানবিক শিক্ষক সুমনা আক্তার শিমু বলেন, ‘মানুষের জন্য কিছু করতে পেরে যে আত্মতৃপ্তি পাই, তা অন্য কিছুতে নয়! পথচারী রোজাদারের সাথে একটু আনন্দ ভাগাভাগি করে নিতেই আমার ক্ষুদ্র এ প্রয়াস। যে কেউ চাইলে এ কাজে সহযোগী হতে পারেন।’উল্লেখ্য, শাহজাদপুরে যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও মানবিক বিপর্যয়ে মানবিক শিক্ষক সুমনা আক্তার শিমু ব্যক্তি উদ্যোগে সাধ্যমতো এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন এবং জনকল্যাণে নানা সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT