রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সিরাজগঞ্জে বেলকুচিতে একই দিনে ০২ টি বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও

প্রকাশিত : 09:22 PM, 13 October 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় একই দিনে ০২ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়। প্রথমে দুপুর ২.০০ টায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর শেখপাড়া গ্রামে একাদশ শ্রেণীর ছাত্রী (১৬) এবং বিকাল ৫ টায় বেলকুচি পৌরসভার ক্ষিদ্রমাটিয়া এলাকায় নবম শ্রেনীর ছাত্রী (১৪) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়। সোমবার দুপুর হতে বিকাল পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। দুইটি বাল্যবিবাহেই কনে অপ্রাপ্তবয়স্ক।বাল্যবিবাহগুলো বন্ধ করে অভিভাবকদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাসুম পেশকার মোঃ হাফিজ উদ্দিন,বেলকুচি থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT