রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে পপি ফুডকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর দায়ে অর্থদন্ড

প্রকাশিত : 07:20 PM, 28 April 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

 

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বিসিক শিল্প এলাকায় অস্বাস্থ্যাকর পরিবেশে চানাচুর, বিস্কুট, পাউরুটি, কেক ইত্যাদি পণ্যের সবগুলোর বিএসটিআই এর অনুমোদন না থাকার দায়ে এবং অসাস্থ্যকর পরিবেশে এসকল পণ্য উৎপাদনের দায়ে মের্সাস পপি ফুড প্রোডাক্টসকে মোটা অংকের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার (২৮ এপ্রিল) সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মাসুদুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে সহায়তা করেন জেলা সেনেটারী ইন্সেপেক্টর আলী নওয়াজ চৌধুরী, পেশকার মোঃ জাহাঙ্গীর আলম এবং পুলিশ সদস্যবৃন্দ।ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে শিয়ালকোল ইউনিয়নের দিয়ারবৈদ্যনাতের বিসিক শিল্প এলাকায় পপি ফুড প্রোডাক্টস কারখানায় অভিযান চালানো হয়।এ সময় করোনা ভাইরাসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরী ও খাদ্য সামগ্রী তৈরী করার দায়ে মের্সাস পপি ফুড প্রোডাক্টসের ম্যানেজার মুকুল হোসেনকে ভোক্তা অধিকারের ৫৩ ধারায় মোটা অংকের জরিমানা করা হয়।জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো.মাসুদুর রহমান জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করা হচ্ছে যা স্বাস্থ্যর জন্য বেশি ক্ষতিকর। চানাচুর, বিস্কুট এগুলো তৈরি করা হচ্ছে যার সবগুলোর ক্ষেত্রে বিএসটিআই এর অনুমোদন নেয়া হয়নি। এ ধরনের প্রতিষ্ঠানে অবশ্যই বিএসটিআই এবং স্বাস্থ্য সাটিফিকেট নিয়ে পণ্য তৈরি করা জন্য বলা হয়। তিনি আরও বলেন, উপযুক্ত পরিবেশ এই খাদ্যদ্রব্য প্রস্তুত নিশ্চিত করণ না করতে পারলে পরবর্তীতে আরও বড় ধরনের জরিমানা করা হবে বলে তিনি জানান ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT