ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সিঙ্গাপুরে মওদুদের শারীরিক অবস্থার অবনতি

প্রকাশিত : 07:17 PM, 9 March 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মঙ্গলবার দুপুরে তাঁর স্ত্রী হাসনা মওদুদের বরাত দিয়ে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উয়িংয়ের কর্মকতা শায়রুল কবির খান সাংবাদিকদের এ তথ্য জানান।

শায়রুল কবির খান বলেন, সিঙ্গাপুরে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি হয়েছে। তার ফুসফুসে পানি জমেছে। এ ছাড়া ওনার শ্বাস কষ্টও বেড়েছে। তাঁর পরিবারের পক্ষ থেকে আশু রোগমুক্তি কামনায় সবার দোয়া কামনা করা হয়েছে।

১ ফেব্রয়ারি মধ্যরাতে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি ফ্লাইটে অসুস্থ ব্যারিস্টার মওদুদ আহমদ তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। ২ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৬টায় তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে ভর্তির পর জরুরি ভিত্তিতে ব্যারিস্টার মওদুদ আহমদের চিকিৎসা শুরু হয় এবং তাৎক্ষনিকভাবে কয়েকটি পরীক্ষাও করা হয়। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক চার্লস থো এর তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসা নিচ্ছেন।

রক্তে হিমোগ্লোবিনের পরিমান কমে যাওয়া ও বুকে ব্যথার কারণে গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে গতবছর ২৯ ডিসেম্বর গুলশানের বাসা থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় ব্যারিস্টার মওদুদ আহমদকে। এরপর স্বাস্থ্যের আরও অবনতি হলে মেডিকেল বোর্ডের পরামর্শে ৭ জানুয়ারি তার হৃদযন্ত্রে স্থায়ী পেস মেকার স্থাপন করা হয়।

এভার কেয়ার হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুদারের তত্ত্বাাবধানে তিনি চিকিৎসা নেন। এক পর্যায়ে কিছুটা সুস্থ হলে ২২ দিন চিকিৎসা নেয়ার পর ২০ জানুয়ারি ব্যারিস্টার মওদুদ আহমদ গুলশানের বাসায় ফিরে যান। তবে এভার কেয়ার হাসপাতালের ডাক্তারদের পরামর্শে গুলশানের বাসায় অবস্থান করেও প্রয়োজনীয় চিকিৎসা নেন তিনি। পরে চিকিৎসকদের পরামর্শেই তিনি সিঙ্গাপুর গিয়ে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT