রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সার্বিয়ায় রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২

প্রকাশিত : 07:44 PM, 24 November 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সার্বিয়ার রাজধানীর বাইরে একটি রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার একাধিক বিস্ফোরণে সেখানে আগুন লেগে যায়। এতে দগ্ধ ও আহত হয়েছেন ১৬ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
ওই কারখায় যেসব রকেটের ইঞ্জিন রাখা হয়েছিল, সেগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সার্বিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে ডয়চে ভেলে জানায়, ওই কারখানায় টার্বোজেটসহ বিভিন্ন ধরনের রকেট ইঞ্জিন তৈরি হত।

স্থানীয় অগ্নিনির্বাপন বিভাগের কাছে প্রথম ফোন আসে স্থানীয় সময় বেলা ২টার দিকে। কারখানাটি বেলগ্রেড ১৩ কিলোমিটার দূরে। কারখানার রকেট জ্বালানি কেন্দ্রে প্রথম বিস্ফোরণ হয়।

পুলিশ জানিয়েছে, যেখানে বিস্ফোরণ হয়, সেখানে প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কিলোগ্রাম করে বিস্ফোরক ছিল।

বিস্ফোরণের সময় ৪০ জন কর্মী ভেতরে ছিলেন বলে আরটিএস টিভি জানিয়েছে। দগ্ধ ও আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গেছে।

যেখানে ইঞ্জিনগুলো রাখা ছিল, তা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সেখানে মাটিতে গভীর গর্তও হয়েছে। পুলিশ জানিয়েছে, আগুন ছড়ায়নি। স্থানীয় বাসিন্দারা নিরাপদে আছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT