ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সার্চ ফলাফলে ‘গিটার টিউনার’

প্রকাশিত : 08:30 PM, 13 October 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রার এ সময়ে জীবনে চলমান সবকিছুই সহজ থেকে সহজতর হয়ে আসছে। তেমনই ডিজিটাল এ যুগে অনেকটাই সহজে গিটার টিউন করা যায়। অ্যাপ বা গুগল অ্যাসিস্টেন্টের গিটার টিউনার দিয়ে সহজেই পাওয়া যায়। এবার এ বিষয়টিকে আরও সহজ করল গুগল, নিজেদের সার্চ সেবার মধ্যেই ‘ক্রোমাটিক টিউনার’ যোগ করে দিয়েছে সেবাটি। মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল সম্প্রতি নতুন সার্চ ফিচারটির ব্যাপারে জানিয়েছে। প্রায় সব ডিভাইস থেকেই প্রবেশ করা যাবে তাদের গিটার টিউনারে। সার্চ অপশনে শুধু ‘গুগল টিউনার’ লিখলেই ফলাফল পেজের প্রথমে মিলবে টিউনারটি। এরপর নিজ ডিভাইসের মাইক্রোফোনের মাধ্যমে ফিচারটিকে বাদ্যযন্ত্রটির আওয়াজ শোনার ব্যবস্থা করে দিতে হবে। ফিচারটি এ সময় ব্যবহারকারীর অনুমতি চাইবে। ফিচারটি বাদ্যযন্ত্রের টিউন ঠিক আছে কি না বা ভিজুয়াল ইন্ডিকেটরের মাধ্যমে তা ঠিক করতে হবে কি না, সে ব্যাপারে ব্যবহারকারীকে জানিয়ে দেবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT