ঢাকা, রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম

সাম্প্রদায়িকতা নির্মূলই শহীদ বুদ্ধিজীবী দিবসের শপথ ॥ কাদের

প্রকাশিত : 09:51 AM, 15 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন মুক্তিযুদ্ধের পক্ষশক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তিরা এখনও ষড়যন্ত্র করছে। এদের বিষবৃক্ষের ডালপালা এখনও বিস্তার করে আছে। শেখ হাসিনার নেতৃত্বে এই সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করাই হবে শহীদ বুদ্ধিজীবী দিবসের শপথ। এ জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন। এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এবং ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের।

‘দেশের বিভিন্ন স্থানে জিয়াউর রহমানের ভাস্কর্য রয়েছে, কিন্তু বিএনপি এ ব্যাপারে নীরবতা পালন করছে। এই নীরবতাকে কী হিসেবে দেখছেন?’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এই নীরবতার কারণ তো পরিষ্কার। পেছন থেকে মদদ দিচ্ছে তারা। তারাই এই সাম্প্রদায়িক অপশক্তি ও জঙ্গীবাদের পৃষ্ঠপোষক। এটা প্রমাণ হয়ে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT