ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

‘সানা বিমানবন্দর পুরোপুরি বন্ধ করে দিতে চায় সৌদি’

প্রকাশিত : 08:17 PM, 7 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের রাজধানী সানা আন্তর্জাতিক বিমানবন্দরের ওপর নতুন করে বিমান হামলা শুরু করেছে। হামলা বাড়ানোর মাধ্যমে তারা রাজধানী এ বিমানবন্দর পুরোপুরি বন্ধ করে দেয়ার আশা করছে। সানা আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক খালেদ আল শাইয়েফ একথা বলেছেন।

তিনি বলেন, বিশ্ব জনমতকে বিভ্রান্ত করতে সৌদি নেতৃত্বাধীন জোট সানা বিমানবন্দরের ওপরে হামলা জোরদার করেছে। সৌদি জোট দফায় দফায় বিমান হামলা করে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এ বার্তা দিতে চায় যে, সানা বিমানবন্দর ব্যবহারের অনুপযুক্ত।

ইয়েমেনের এ কর্মকর্তা এ বিষয়ে জাতিসংঘের সুস্পষ্ট অবস্থান দাবি করে বলেন, “জাতিসংঘ হচ্ছে সানা আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান ব্যবহারকারী। সৌদি নেতৃত্বাধীন জোটের নতুন হামলা ইয়েমেনের শত শত অসুস্থ মানুষকে হতাশ করেছে যারা জটিল রোগের চিকিৎসার জন্য বিদেশে যেতে চান।”

শাইয়েফ আশা করেন, সানা আন্তর্জাতিক বিমানবন্দর পরিপূর্ণভাবে খুলে দেয়ার বিষয়ে জাতিসংঘের পক্ষ থেকে পরিষ্কার অবস্থান নেয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT