ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সাইকেল চালিয়ে প্রধানমন্ত্রীর এক্সপো ভ্রমণ

প্রকাশিত : 10:53 AM, 14 September 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে এক্সপো ২০২০ শুরু হতে এক মাসেরও কম সময় বাকি আছে। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট একটি “অভূতপূর্ব” ইভেন্টের প্রতিশ্রুতি দিয়েছেন।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক গত ১২ সেপ্টেম্বর এক্সপো ২০২০ দুবাইয়ের বাইক ভ্রমণ করেছিলেন; কারণ বিশ্ব আগামী মাসে মেগা-ইভেন্টের উদ্বোধনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে অনুষ্ঠিত প্রথম বিশ্ব এক্সপো ১ অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত বিশ্বজুড়ে দর্শকদের স্বাগত জানাবে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এর আগে ১ সেপ্টেম্বর বুধবার ঘটনাস্থল পরিদর্শন এবং চূড়ান্ত প্রস্তুতি পরিদর্শন করে এক মাসের ক্ষণগণনা শুরু করেছিলেন। তিনি সাইট থেকে ফটোও শেয়ার করেছিলেন, যা ৩০ দিনের মধ্যে যখন মেগা ইভেন্ট শুরু হবে তখন বিশ্বজুড়ে ঝলকানি দেখায়।

দুবাইয়ের শাসক একটি বিশ্বব্যাপী ইভেন্ট আয়োজনের ব্যবস্থা নিয়ে আস্থা প্রকাশ করেছেন, কোভিড-১৯ এর বিস্তার রোধে এবং এর প্রভাবগুলো প্রশমিত করার প্রচেষ্টার জন্য সমস্ত দলের প্রশংসা করেছেন।

এক্সপো ২০২০ এর মাধ্যমে দুবাই ১৯০ অংশগ্রহণকারী দেশগুলোকে স্বাগত জানাতে প্রস্তুত; যেখানে আনুমানিক ২৫ মিলিয়ন দর্শক সারা বিশ্ব থেকে আসবে।

একটি এক্সপোর উদ্দেশ্য হলো দেশগুলোকে উদ্ভাবনী এবং সহযোগী অংশীদারিত্বমূলক কর্মসূচির সঙ্গে সংযুক্ত করা; যা জীবনকে উন্নত করে এমন সমাধানগুলোকে ত্বরান্বিত করে এবং প্রচার করে।

এক্সপো ২০২০ দুবাইয়ের সময় সব দর্শনার্থীর জন্য নিরাপদ সম্ভাব্য পরিবেশ নিশ্চিত করার জন্য দলগুলোকে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন শেখ মোহাম্মদ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT