ঢাকা, শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সর্বনাশা পদ্মার তান্ডব

প্রকাশিত : 09:10 PM, 26 September 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মো:তুষার : দৌলতপুর প্রতিনিধি
কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়ার,ভূরকাপাড়া, হাটখোলাপাড়া সহ অর্ধেক গ্রাম গ্রাস করার জন্য পদ্মা অগ্রসর হচ্ছে লোকালয়ের দিকে।ইতিমধ্যে পদ্দার গর্ভে বিলিন হয়েছে পোড়ারদিয়ার গ্রামের সর্ম্পন বসতভিটা।এতে শতশত পরিবার বস্তুু হারা হয়ে আজ তারা নিজ দেশে যাযাবর।এছাড়া, হাটখোলা,ভূরকা ও কোলদিয়ারে শতশত একর আবাদি জমি পদ্মার গর্ভে  বিলিন হওয়ায় হাজারো মানুষ অর্ধাহারে, অনাহারে দিনপাত করছে। এখন তারা ক্ষুধার জ্বালা ভুলে গেছে বসত ভিটা বিলিন হওয়ার আতঙ্গে। দিশেহারা হাজারো ও জনতা নিরুপায় হয়ে বঙ্গবন্ধুর আদের্শের সৈনিক কুষ্টিয়া -১ আসনের জননেতা মাননীয় সংসদ এড্যা: সরোয়ার জাহান বাদশা এম.পি কাছে তাদের আকুতি জানান এবং স্বারক লিপি পেশ করেন। মাননীয় সংসদ মহোদয় জনগণের আকুতি হ্দয়ঙ্গন করে তাৎক্ষণিক মোবাইল ফোনে (বাপাউবো) কে অবহিত করলে ঐ দিন (বাপাউবো) নিবার্হী প্রকোশলী জনাব মো: শাহীনুজ্জামান শাহীনএর নেতৃতে একদল বিশেষঙ্গ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এই সময় সঙ্গে ছিলেন মাননীয় সাংসদ মহোদয়ের ব্যক্তিগত সহকারি প্রকৌশলী জিয়াউল হোসেন, প্রকৌশলী ইলিয়াস হোসেন, ইউ,পি চেয়ারম্যান, শাহ্ আলমগীর সহ স্থানীয় নেতৃবর্গ। তাদের আগমন উপলক্ষে নদীর পাড়ে ভিটে বাড়ি হারা আতংকিত হাজারো মানুষের ঢল নামে এবং তাদের আকুতি জানায়। উল্লেখ্য যে, নদী ভাঙ্গন প্রতিরোধ করতে না পারলে বৈরাগিরচর থেকে রায়টা পযর্ন্ত বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাধ, একাধিক মসজিদ, মাদ্রাসা,প্রাইমারী ও মাধ্যমিক বিদ্যালয়,বাজার সহ ভারত – বাংলাদেশের ১৩২ kv বিদ্যুত সঞ্চালন লাইনের টাওয়ার নদী গর্ভে বিলীন হয়ে যাবে। যা নদী থেকে ৫০০ মিটার দুরত্বে অবস্থিত। নদীর তীরে হাজার হাজার মানুষ নদীর ভাঙ্গন থেকে বাঁচার জন্য স্থায়ী বাধ ও আপদ কালীন ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের যথাযথ কর্তৃপক্ষের দিকে চেয়ে আছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT