ঢাকা, মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ কুষ্টিয়ায় তামাক চাষীদের অনশন ◈ খিলক্ষেতে লেক থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ উদ্ধার ◈ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪২ ◈ সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী ◈ বেসরকারি পাঠাগারে গ্রন্থাগারিক নিয়োগ, সরকারি অনুদান বাড়ানোর দাবি ◈ ঢাবিতে ভর্তি আবেদন শুরু, পরীক্ষায় ব্যাপক পরিবর্তন ◈ কাজের কোয়ালিটি নিয়ে নো কম্প্রোমাইজ, অনিয়ম করলে কঠোর শাস্তি : এলজিআরডি মন্ত্রী ◈ গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন ◈ ঢাকা থেকে নীলফামারী গিয়ে যাত্রীবেশে ইজিবাইক চালক হত্যা, গ্রেফতার ৩ ◈ খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী

সরকারের পতনের সাইরেন শুনছেন রিজভী

প্রকাশিত : 05:23 PM, 19 February 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার ‘পতনের চূড়ান্ত পর্যায়ে’পৌঁছে গেছে মন্তব্য করে নেতাকর্মীদের সেজন্য ‘অপেক্ষা’ করতে বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার ঢাকার শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, দেশবাসীর উদ্দেশ্যে আমি বলতে চাই, এই মাফিয়া রাষ্ট্রতন্ত্রের পতন অত্যাসন্ন। আমাদের ইতিহাস বলছে, এখানে কখনোই স্বৈরশাসককে গ্রহণ করেনি এই দেশের মানুষ।

দেশ স্বৈরশাসনের চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, তার পতনের ঘণ্টা, তার পতনের সাইরেন বাজছে। তার বিদায়ের ঘণ্টা বেজে গেছে, এখন তার পতনের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

রিজভীর ভাষায়, সরকারের অন্যায়, অপকর্ম এখন আন্তর্জাতিকভাবে প্রচারিত হচ্ছে। তারা মুখ দেখাতে পারছে না। তার পায়ের নিচে মাটি নেই। তিনি এখন অন্ধ রাষ্ট্র শক্তিকে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছেন। এটা আর তিনি পারবেন না।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আবারও দাবি করেন, তাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে নড়াইলের আদালত।

শহীদদের নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে এক মামলায় গত বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ওই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এর প্রতিবাদে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির অফিসে সামনে আয়োজিত মানবন্ধনে পুলিশি বাধার ঘটনারও সমালোচনা করেন রিজভী।

জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের আহবায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব হাজী মজিবুর রহমানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে গিয়েছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর তারা মোনাজাতে অংশ নেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও স্বেচ্ছাসেবক দলের মীর সরফত আলী সপুসহ তাঁতী দলের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT