শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ভ্যাকসিন চেয়ে ক্ষমতাশালীরা হুমকি দিচ্ছেন, তাই লন্ডনে এসেছি'

‘সব দায় আমার! একা কিছু করতে পারব না, ক্ষমতাশালীরা হুমকি দিচ্ছেন’, লন্ডনে সেরাম কর্তা

প্রকাশিত : 09:13 AM, 2 May 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চাপে রয়েছেন সেরাম কর্তা আদার পুনাওয়ালা। জোগানের অভাবে ভারতে ভ্যাকসিন সঙ্কট চরমে। এরই মাঝে বিভিন্ন হুমকি শুনতে হয়েছে তাঁকে।  শনিবার এক সাক্ষাৎকারে তিনি জানান, ক্ষমতাশালী ব্যক্তিরা তাঁকে সরাসরি ফোন করে ভ্যাকসিন চাইছেন। কোভিশিল্ডের অবিলম্বে জোগান চাইছেন তাঁরা। আর এই হুমকি, চাপের মুখে পড়েই লন্ডন উড়ে গিয়েছেন সেরাম কর্তা।

গত সপ্তাহের প্রথম দিকে ভারত সরকার আদার পুনাওয়ালাকে ওয়াই ক্যাটেগরি নিরাপত্তা দেয়। লন্ডন উড়ে যাওয়া প্রসঙ্গে আদার বলেন,’আমি দীর্ঘ সময় লন্ডনে থাকছি। ভারতে ঐ পরিস্থিতিতে আর ফিরে যেতে যাই না। সবকিছুর দায় আমার উপর কিন্তু আমি একা কিছুই করতে পারব না। আমি ভাবতেও পারছি না ওঁদের ব্যক্তিগত প্রয়োজন না মেটালেই ওঁরা কী করতে পারে!’

সরকারি আধিকারিকদের মতে, প্রাণনাশের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে আদারকে। সেই কারণেই ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। দেশের যে জায়গাতেই আদার যাবেন তাঁর সঙ্গে ৪-৫ জন সশস্ত্র বাহিনী থাকবে। আদার বলেন,’ভ্যাকসিনের চাহিদা নিয়ে লোকের মধ্যে যে ক্ষিপ্ত আচরণ লক্ষ্য করা যাচ্ছে তা অপ্রত্যাশিত। সবাই ভাবছে ভ্যাকসিন নেবে কিন্তু বুঝতে চাইছে না যে অন্য কারও আগে এটি প্রয়োজন।’ প্রসঙ্গত, দেশে ভ্যাকসিনের জোগান বাড়াতে বিদেশেও ভ্যাকসিন উৎপাদনের সিদ্ধান্ত নিয়েছেন আদার পুনাওয়ালা। এর আগে ভ্যাকসিনের উপর দাম আরোপ নিয়েও হুমকির মুখে পড়তে হয়েছে তাঁকে।  

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT