ঢাকা, বৃহস্পতিবার ১৩ মে ২০২১, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সংযুক্ত আরব আমিরাতে কিয়ামুল লাইল আদায়ের অনুমতি

প্রকাশিত : 07:36 PM, 2 May 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সংযুক্ত আরব আমিরাতে এ বছর মসজিদে এবার কিয়ামুল লাইল আদায়ের অনুমতি দেওয়া হয়েছে। গভীর রজনীতে দাঁড়িয়ে যে নামাজ আদায় করা হয় তাকে কিয়ামুল লাইল বলা হয় । আজ রবিবার দিনগত রাত থেকে শুরু হবে এ নামাজ।

তবে মসজিদে করোনার বিধিনিষেধ অমান্য করা যাবে না।

এর আগে এশা ও তারাবি মিলে নামাজের সর্বাধিক ৩০ মিনিট সময় নির্ধারণ করে দিয়ে তারাবির অনুমতি দেওয়া হয়। তখন বলা হয়েছিল, রমজানের শেষ ১০ দিনের মধ্যরাতে প্রদত্ত বিশেষ নামাজের বিষয়ে করোনার সংক্রমণের ওপর নির্ভর করে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে, আমিরাতে কোভিড-১৯-এর সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত বছর মার্চ মাসে মসজিদ প্রথম বন্ধ করা হয়েছিল। মসজিদ বন্ধ থাকায় তারাবির নামাজ ঘরে আদায় করতে হয়েছিল। এরপর জুলাইয়ে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজের জন্য পুনরায় চালু হয়, তবে শুক্রবারের জুমার নামাজ শুরু হয় ৪ ডিসেম্বর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT