ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সংঘবদ্ধ দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রাম জাতীয় কর্তব্য॥ ইনু

প্রকাশিত : 06:58 PM, 31 October 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সংঘবদ্ধ দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রাম জাতীয় কর্তব্য এমন মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, সংঘবদ্ধ অপরাধী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হাতে থাকা শাসনদন্ডের কঠোর ব্যবহার চাই।

শনিবার দলটির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেন, রাজনীতির এ পর্বে সংঘবদ্ধ অপরাধী-দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রমই জাতীয় কর্তব্য। সমাজে সকল ধরনের বৈষম্যের অবসানে অর্থনীতিকে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের লক্ষ্যে ঢেলে সাজাতে হবে।

তিনি বলেন, সর্বজনীন সামাজিক নিরাপত্তা, জনস্বাস্থ্য সেবা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা ও ইন্টারনেট ব্যবহারের সুযোগকে মৌলিক অধিকার হিসাবে বাস্তবায়ন করতে হবে। ভিন্ন ধর্মের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া এবং ধর্মের নামে আগুনে পুড়িয়ে মানুষ মারার তীব্র নিন্দা করে বলেন, ধর্মীয় অসহিষ্ণতা-ধর্মীয় উগ্রবাদ-ধর্মীয় জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে মাঠে সোচ্চার থাকতে হবে।

জাসদ ‘হার না মানা কর্মীর দল’ উল্লেখ করে তিনি বলেন, আমি কর্মীদের নিযুক্ত জাসদের একজন পাহারাদার মাত্র। তিনি বলেন, জাসদ প্রতিষ্ঠাকালীন ‘সমাজতন্ত্রের লক্ষ্যে সমাজ বদল ও মানুষের অধিকার প্রতিষ্ঠার’ অঙ্গীকার ধারন করেই রাজপথ-সংসদ-সরকার এবং ঐক্যের ভিতরে সোচ্চার ভূমিকায় অবিচল আছে।

আলোচনা সভার শুরুর দলের শহীদ ও প্রয়াত নেতাদের প্রতিকৃতিতে মাল্যদান এবং তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

দলীয় সভাপতি হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নুরুল আখতার, মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, মোঃ মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, জাসদের সহ-সভাপতি উম্মে হাসান ঝলমল, সাইফুজ্জামান বাদশা, মাইনুর রহমান প্রমুখ।

সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেন, করোনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে পুঁজিবাদ তথা মুক্ত বাজার অর্থনীতি মানুষের খাদ্য, চিকিৎসাসহ কোন অধিকারই দিতে পারেনা। তিনি জনগণের প্রতি রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য সুনির্দিষ্টভাবে নির্ধারণ করার দাবিতে শ্রমিক-কৃষক-নারী-ছাত্র-যুবকদের সংগ্রাম পুনর্গঠন ও এগিয়ে নিতে জাসদের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, জাসদের সংগ্রামের গৌরবজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরে নতুন প্রজন্মের আশা-আকাংখাকে ধারন করে নতুন প্রজন্মের সাথে সংযোগ গড়ে তোলাই জাসদের নেতা-কর্মীদের বর্তমান চ্যালেঞ্জ। দলের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ দেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় জাসদ আলোচনা সভা, জনসভা, পথ সভা, র‌্যালি, মিছিলসহ বিভিন্ন কর্মসূচী পালন করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT