ঢাকা, শুক্রবার ৩০ জুলাই ২০২১, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ রক্ষক যেনো ভক্ষকের ভুমিকায় না যায়! কুষ্টিয়ায় অবৈধ উপায়ে কাউন্সিলরের অফিস নির্মাণের অভিযোগ ◈ বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়াল ◈ জনগণের পাশে দাঁড়ানোর অক্ষমতা ঢাকতে বিএনপির মিথ্যাচার : ওবায়দুল কাদের ◈ যার হয়ে জেলে ছিলেন মিনু, অবশেষে গ্রেপ্তার সেই কুলসুমী ◈ মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠক কারখানা খুলে দিতে প্রধানমন্ত্রীর কাছে ব্যবসায়ীদের আবেদন ◈ হকিতে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টারে ভারত ◈ টোকিও অলিম্পিক: সাঁতারে বিশ্ব রেকর্ড গড়ল চীন ◈ ঠিক সময়ে শুটিং শেষ না হলে পারিশ্রমিক দ্বিগুণ! ◈ মেরিলিন মনরোর বায়োপিক নিয়ে খারাপ খবর ◈ সিগারেট নয়, গাঁজায় ভবিষ্যৎ দেখছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

শ্রীলঙ্কা সফরে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজ

প্রকাশিত : 03:01 AM, 14 August 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরে বিষয়টিই গত তিন-চারদিন টক অব দ্য টাউন। এরই মধ্যে শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কা সফরে ম্যাচের সংখ্যা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ, সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে নাকি, দুই ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে, তা নিয়ে আলোচনা চলছিল।
অবশেষে জানা গেলো, শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট দল শুধুমাত্র তিন ম্যাটের টেস্ট সিরিজই খেলবে। একটি টেস্ট কমিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি নয় বিসিবি। আজ এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।
আকরামের ব্যাখ্যা, ‘আসলে টি টোয়েন্টি সিরিজ হবেই- এমন নিশ্চয়তা কখনো ছিল না। হ্যাঁ, এটা সত্য যে, আমরা লঙ্কানদের সাথে তিন টেস্টের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে উৎসাহ দেখিয়েছিলাম; কিন্তু স্বাগতিক লঙ্কান বোর্ড সে প্রস্তাব গ্রহণ করেনি। তাদের পাল্টা প্রস্তাব হলো, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হলে টেস্ট একটি কমিয়ে দিতে হবে। মানে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে হবে; কিন্তু আমরা তা চাই না। আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চাই এবং পুরো তিন ম্যাচের টেস্ট সিরিজেই অংশ নিতে আগ্রহী। তাই আর টি-টোয়েন্টি সিরিজ খেলা নয়। শুধু টেস্ট সিরিজ খেলতেই দল যাবে শ্রীলঙ্কায়।’
হোক তা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ; কিন্তু ম্যাচ তিনটি। তিন ম্যাচের টেস্ট সিরিজ শ্রীলঙ্কার বিপক্ষে। সাথে বোনাস হিসেবে সমান তিনটি টি-টোয়েন্টি ম্যাচ- সব মিলিয়ে একটি বড়-সড় সফর। ভক্ত ও সমর্থকরা এমন ভেবেই প্রহর গুনছিলেন, ‘কবে আসবে সেই শুভক্ষণ- করোনার রাহুমুক্ত হয়ে আবার ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তানের মত প্রিয় বাংলাদেশ জাতীয় দলও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে?
সব কিছু এখন পর্যন্ত ঠিক ছিল। স্বাগতিক লঙ্কান ক্রিকেট বোর্ড প্রস্তুত বাংলাদেশ জাতীয় দলকে বরণ করে নিতে। বিসিবিও শ্রীলঙ্কা সফরের সব রকম প্রস্তুতিই নিতে যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ টেস্ট কমিয়ে আনতে রাজি নয় বলে হচ্ছে না টি-টোয়েন্টি সিরিজ। সে লক্ষ্যেই আগামী মাসের ১০ থেকে ১৪ তারিখের মধ্যে শুরু হবে প্রস্তুতি। আর ২৩ সেপ্টেম্বর জাতীয় দল যাত্রা করবে কলম্বোর পথে।
মাঝের ক’দিন দুই বোর্ডের প্রধান নির্বাহীর কথা শুনে মনে হচ্ছিল, টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হবে এবং এই তো দু’দিন আগে লঙ্কান সিইও মোহন ডি সিলভা জানিয়েছেন, ‘বাংলাদেশের পক্ষ থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব আছে। দরকার হলে তিন থেকে এক টেস্ট কমিয়ে হলেও টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করা যেতে পারে। আকরাম খানের কথায় পরিষ্কার, বিসিবি সে প্রস্তাবে রাজি নয়। তাই শেষ পর্যন্ত হবো হবো করেও বাতিল হয়ে গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কার টি টোয়েন্টি সিরিজ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT