শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীলংকাকে হারিয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ

প্রকাশিত : 10:12 PM, 25 May 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই খেলায় টানা জিতে আইসিসির ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল বাংলাদেশ ক্রিকেট দল।

শ্রীলংকাকে দুই ম্যাচে ৩৩ ও //রানে হারানোর মধ্য দিয়ে তামিম ইকবালরা ইংল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়াকে হটিয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে যায়।

৯ ম্যাচে চার জয়ে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে আছে ইংল্যান্ড। ৬ ম্যাচে চার জয়ে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ পজিশনে রয়েছেন পাকিস্তান ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

ওয়ানডে সুপার লিগের এ তালিকার ভিত্তিতেই ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে শীর্ষে থাকা দলগুলো। তবে বিশ্বকাপের আয়োজক হওয়ায় ভারত সুপার লিগের এ পয়েন্ট তালিকায় বিশেষ গুরুত্ব পাবে না। আয়োজক হিসেবে বিরাট কোহলিরা সরাসরি বিশ্বকাপ খেলবে।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে ৪৮ ওভারে ২৪৬ রান করে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে ১২৭ বলে ১০টি চারের সাহায্যে ১২৫ রান করেন মুশফিক। এছাড়া ৪১ রান করেন মাহমুদউল্লাহ। ২৫ রান করেন লিটন।

টার্গেট তাড়া করতে নেমে সাকিব আল হাসান ও মেহেদী হাসানদের স্পিনে বিভ্রান্ত হয়ে //রানে অলআউট হয় শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন ওপেনার ধানুশকা গুনাথিলাকা। ২০ রান করেন পাথুম নিশাঙ্কা।

বাংলাদেশ দলের হয়ে মিরাজ নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT