ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শ্রীনগরে বাল্য বিবাহ বন্ধ:মোবাইল কোডে ১০ হাজার টাকা জরিমানা।

প্রকাশিত : 09:54 AM, 11 September 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শ্রীনগরে নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছেন। বৃহস্পতিবার (১০ সেপ্টেঃ)দুপুরে উপজেলা পরিষদের উল্টো দিকে আয়োজিত বিয়ের অনুষ্ঠান পন্ড করে দিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার মোবাইল কোর্ট পরিচালনা করে ছাত্রীর বিয়ে বন্ধ করে দেন। এ সময় তিনি মেয়ের বাবা মোঃ লিটনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয়রা জানায়, নবম শ্রেণীর ওই ছাত্রীর বিয়ে ঠিক হয় উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের মধুরাপাড়া গ্রামের সৌদি প্রবাসী চল্লিশোর্ধ এক ছেলের সাথে। শুক্রবার দুপুরে বর যাত্রী আসার পর মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসীর সাথে ওই ছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নজরে আসলে তিনি বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে তা বন্ধ করে দেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুল রাওশান ফিরদৌস, শ্রীনগর থানার এসআই মোঃ আল আমিন সরকার প্রমূখ।

এব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, বাল্য বিয়ে সমাজের একটি ব্যাধি। এই ব্যাধি দূর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জোড়ালো নির্দেশনা রয়েছে। শ্রীনগর উপজেলায় বাল্য বিয়ে প্রতিরোধ করার জন্য মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT