ঢাকা, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শ্রমিকদের জন্য অনলাইনে অভিযোগ ফরম চালু করছে কুয়েত দূতাবাস

প্রকাশিত : 02:10 PM, 20 October 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

লাখ টাকা খরচ করে কুয়েতে আসা প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে আকামা সমস্যা ও কোম্পানির অতিরিক্ত দাবিসহ সঠিক সময়ে বেতন না পাওয়ার অভিযোগে গত বছর একাধিক আন্দোলন করতে দেখা গেছে।

কুয়েত দূতাবাস এসব সমস্যা সমাধানের লক্ষ্যে অনলাইনে অভিযোগ ফরম চালু করেছে। রোববার (১৮ অক্টোবর) দূতাবাসে নতুন ফেসবুক পেইজ অ্যাম্বাসি অব বাংলাদেশ, কুয়েত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে- আপনাদের অনেকেই কুয়েতের বিভিন্ন কোম্পানিতে কাজে নিয়োজিত আছেন। কাজের পারিশ্রমিক হিসেবে আপনারা কোম্পানির কাছ থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধাদি পাওয়ার জন্য চুক্তিবদ্ধ।

অধিকাংশ ক্ষেত্রে এর অনিয়ম না হলেও মাঝে মধ্যে আপনাদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদির ব্যাপারে অনিয়ম ঘটে থাকে বলে দূতাবাসের কাছে অভিযোগ আসে। অনেক ক্ষেত্রে দূরবর্তী এলাকা থেকে অনেকে দূতাবাসে এসে অভিযোগ পেশ করতে পারেন না।

কুয়েতের বাংলাদেশ দূতাবাস বিষয়টি উপলব্ধি করে একটি অনলাইন অভিযোগ ফরম পূরণের ব্যবস্থা করেছে। আপনাদের কাছ থেকে পাওয়া অভিযোগের ওপর ভিত্তি করে দূতাবাস প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সর্বোচ্চ চেষ্টা করবে।

তবে অনলাইন অভিযোগ ফরমের মাধ্যমে অভিযোগ লিপিবদ্ধ করার পূর্বে নিশ্চিত হবেন যে, আপনার দেয়া অভিযোগ সম্পূর্ণ সত্য। কেননা অসত্য কিংবা আংশিক সত্য তথ্যের ওপর ভিত্তি করে পদক্ষেপ নিতে গেলে তা দূতাবাসের জন্য অপ্রীতিকর হবে। অভিযোগ ফরমে আপনি শুধুমাত্র সেই অভিযোগ লিপিবদ্ধ করতে পারেন, যা আপনি নিজে সম্মুখীন হয়েছেন। অনুগ্রহ করে অন্যের অভিযোগ লিপিবদ্ধ করবেন না। আপনার দেয়া তথ্যকে দূতাবাস গোপনীয় তথ্য হিসেবে বিবেচনা করবে। https://bdembassykuwait.org/support/

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT