ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শুধুমাত্র জ্ঞানের বিকাশ নয়, শিক্ষার্থীদের আচরণগত পরিবর্তন জরুরি

প্রকাশিত : 01:19 PM, 19 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের শুধুমাত্র জ্ঞানের বিকাশ নয় সাথে সাথে তাদের ব্যবহার ও আচরণগত পরিবর্তন আনাটাও খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলেন এ বিষয়ে সরকারও কাজ করে যাচ্ছে। বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং পিএসটিসি আয়োজিত এক এক সভায় তারা এই মন্তব্য করেন।

যৌন ও প্রজননস্বাস্থ্য এবং অধিকার (এসআরএইচআর) সম্পর্কিত “আমি ও আমার পৃথিবী” এবং “শিক্ষক প্রশিক্ষণ মডিউল” বিষয়ে অবহিতকরণ সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক। তিনি বলেন, এসআরএইচআর, পুষ্টি ও মানসিক স্বাস্থ্য শিক্ষা সব মিলিয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যের উন্নয়নের মাধ্যমে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে। এজন্য শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ইউবিআর ও নেদারল্যান্ড এমব্যাসির সহয়োগিতায় আয়োজিত সভায় পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদের সভাপতিত্বে আয়োজিত সভায় ইউবিআর প্রণীত “আমি ও আমার পৃথিবী” এবং এনসিটিবি প্রণীত পাঠ্যপুস্তক শিক্ষাদানে সহায়ক যৌন ও প্রজননস্বাস্থ্য এবং অধিকার বিষয়ক (এসআরএইচআর) শিক্ষক প্রশিক্ষণ মডিউল এর উপর অংশগ্রহকারীদের অবহিত করেন ইউবিআরের প্্রকল্প ব্যবস্থাপক ও মাস্টার ট্রেইনার ড. কল্লোল চৌধুরী ও নাসরিন বেগম। সভায় মুক্ত আলোচনায় বক্তারা এসআরএইচ মডিউলের মাধ্যমে সকল শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের গুরুত্ব তুলে ধরেন। শিক্ষার্থীদের মনোজগতে পরিবর্তন আনতে জীবন ঘনিষ্ঠ বিষয় গুলো সম্পৃক্ত করা প্রয়োজন বলেও উল্লেখ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT