বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার রাত ১২ টার পর থেকে পুনরায় মৎস্য শিকার শুরু

প্রকাশিত : 03:47 PM, 29 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভোলা জেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ২ মাসের নিষেধাজ্ঞা শেষে আগামী কাল থেকে পুনরায় মৎস্য শিকার শুরু হচ্ছে। শুক্রবার রাত ১২ টার পর থেকে জেলেরা নদীতে নামার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে।

জাল, ট্রলার, নৌকা প্রস্তুত রয়েছে। তারা প্রত্যাশা করছেন নিষেধাজ্ঞা শেষে নদীতে মাছের আধিক্য বৃদ্ধি পাবে। আসন্ন ঈদ উল ফিতরে পরিবার পরিজন নিয়ে আনন্দের সাথে উদযাপন করতে পারবেন।

১ মার্চ থেকে মেঘনা ও তেঁতুলিয়ার ১৯০ কিলোমিটার এলাকার অভায়শ্রমে ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করে মৎস্য বিভাগ। মূলত এ সময়টা মাছের ডিম দেয়ার মৌসুম। তাই ডিম ছাড়ার প্রক্রিয়া নির্বিঘ্ন করতেই সরকারের এ উদ্যোগ।

কাল রাত ১২টার পর থেকে এ নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। নতুন উদ্যমে মৎস্য শিকারের অপেক্ষায় উপকূলের লাখো জেলে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT