ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিক্ষা সচিবসহ ৪ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রকাশিত : 07:42 PM, 16 November 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আদালতের আদেশ অমান্য করায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

তারা হলেন- শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ), শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ও কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি)।

তাদেরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদেশের বিষয়টি নিশ্চিত করেন রিটের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া।

ভোলা ও কুড়িগ্রাম জেলার দুই সহকারী শিক্ষকের দায়ের করা আদালত অবমাননার আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খিজির হায়াতের গঠিত সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশটি দেন।

আদালতে আজ রিট কারীদের পক্ষে শুনানিতে- আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া।

তিনি বলেন, ৬ জন শিক্ষক এমপিও না পাওয়ার কারণে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। ওই রিটের শুনানি শেষে গত ২৫ ফেব্রুয়ারি এসব শিক্ষকদেরকে এমপিও সুবিধা দেয়ার জন্য ৬০ দিন সময় দেন। হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটকারীদের এমপিও দেয়ার নির্দেশনা দিয়ে রায় প্রদান করেন।

কিন্তু রায়ের আদেশ বাস্তবায়ন না করায় রিটকারীরা আদালত অবমাননার মামলা দায়ের করার পর এ রুল জারি করা হয়।

পিটিশনাররা হলেন- মো. আজিজুর রহমান, সহকারী শিক্ষক, থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, চিলমারী, কুড়িগ্রাম ও মো. নুরুল আলম, সহকারী শিক্ষক, গজারিয়া উচ্চ বিদ্যালয়, লালমোহন, ভোলা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT