ঢাকা, মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ কুষ্টিয়ায় তামাক চাষীদের অনশন ◈ খিলক্ষেতে লেক থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ উদ্ধার ◈ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪২ ◈ সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী ◈ বেসরকারি পাঠাগারে গ্রন্থাগারিক নিয়োগ, সরকারি অনুদান বাড়ানোর দাবি ◈ ঢাবিতে ভর্তি আবেদন শুরু, পরীক্ষায় ব্যাপক পরিবর্তন ◈ কাজের কোয়ালিটি নিয়ে নো কম্প্রোমাইজ, অনিয়ম করলে কঠোর শাস্তি : এলজিআরডি মন্ত্রী ◈ গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন ◈ ঢাকা থেকে নীলফামারী গিয়ে যাত্রীবেশে ইজিবাইক চালক হত্যা, গ্রেফতার ৩ ◈ খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী

শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই বৈঠক ॥ মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত : 06:24 PM, 22 February 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে কিনা সে বিষয়ে চলতি সপ্তাহে বা আগামী সপ্তাহে ৫/৬ দিনের মধ্যে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসছে সরকার। সেখানে পরিবেশ পর্যবেক্ষণ করে শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনলাইনে মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেন, এ বিষয়ে বেশ ভালো আলোচনা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়কে বলা হয়েছে সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে বসে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে।

তিনি বলেন, তারা একটি বিষয় পর্যালোচনা করবে শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে কিনা, কখন খুলবে, দ্রুত খোলা যায় কিনা, কি পদ্ধতিতে খোলা হবে। অনেক দিন হয়ে গেছে লেখাপড়া বন্ধ আছে। অন্যান্য দেশে স্কুল-কলেজ খোলা আছে ভার্চুয়ালি। সেই দৃষ্টিকোণ থেকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আপনারা বসে চিন্তা-ভাবনা করেন কিভাবে স্কুল-কলেজ খুলে দিতে পারি ।

তিনি আরও বলেন, গ্রামগঞ্জে দেখা যাচ্ছে ছেলে-মেয়েরা ফ্রিলি মুভ করছে। সেক্ষেত্রে স্কুল….। তবে, প্রধানমন্ত্রী বলেছেন শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন আগে নিশ্চিত করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT