সোমবার ২৩ মে ২০২২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের বিনামূল্যে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ দেবে শক্তি ফাউন্ডেশন ও অকুলীন টেক বিডি

প্রকাশিত : 12:15 PM, 28 April 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শিক্ষার্থীদের বিনামূল্যে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ দেবে শক্তি ফাউন্ডেশন ও অকুলীন টেক বিডি। ডিজিটাল বাংলাদেশ গঠন ও দক্ষ ভবিষ্যৎ গড়ে তোলার প্রয়াসে ‘কোডিং ফর গার্লস’ শিরোনামে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর মাধ্যমে স্কুল ও কলেজ স্তরে ছাত্রীদের প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ পাইথনসহ বিভিন্ন ফ্রিল্যান্সিং কার্যক্রমের ওপর বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর গুলশানে অকুলীন টেক বিডির কার্যালয়ে এ বিষয়ে একটি চুক্তি সই হয়েছে। এ সময় শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও অকুলীন টেক বিডির ম্যানেজিং ডিরেক্টর শাদাব সাজিদ উপস্থিত ছিলেন।

প্রাথমিক পর্যায়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার ও কুমিল্লার তিতাসের চারটি উচ্চ বিদ্যালয়ের প্রায় ১০০ ছাত্রীকে এ প্রশিক্ষণ দেওয়া হবে। এ কার্যক্রমে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি স্থানীয় আইটি ট্রেনিং ইনস্টিটিউটগুলোকে সম্পৃক্ত করা হবে। যাতে পরবর্তীতে অন্যরা রোবোটিক্সবিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করতে পারে।

প্রশিক্ষণ কোর্সে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন ও প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ অন্তর্ভুক্ত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT